বেনাপোল-পেট্রাপোলে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ

মুক্ত ক্যাম্পাস প্রতিবেদক
শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯ | ১:০৪ অপরাহ্ণ | 130 বার পঠিত

হিন্দু ধর্মালম্বীদের সব থেকে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা উপলক্ষে শনিবার (৫ই অক্টোবর) থেকে মঙ্গলবার (৮ই অক্টোবর) পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে সকল প্রকার আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে বেনাপোল বন্দরে পণ্য খালাশ ও বাংলাদেশ-ভারত দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে বলে বেনাপোল কাস্টমস ও বন্দর সূত্রে জানা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দরের ষ্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে (৫ই অক্টোবর) থেকে (৮ই অক্টোবর) ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের আমদানি- রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। এ সংক্রান্ত একটি চিঠি বেনাপোল কাস্টমস ও বেনাপোল স্থলবন্দর কে দেওয়া হয়েছে।

বেনাপোল কাষ্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মো. নাসিদুল হক মুক্ত ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতীয় সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের কর্তৃপক্ষ এক চিঠির মাধ্যমে ৫ই অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের আমদানি- রফতানি বন্ধ থাকবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, দুর্গাপূজা উপলক্ষে পেট্রাপোল-বেনাপোল বন্দরে টানা ৪দিন আমদানি রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দরের পণ্য খালাশসহ সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে।

মুক্ত ক্যাম্পাস/শেখ নাছির/টিআর

পূর্ববর্তী নিবন্ধখুবিতে আন্তঃডিসিপ্লিন দাবা, টেবিল টেনিস ও ক্যারম প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
পরবর্তী নিবন্ধশীর্ষ সন্ত্রাসী জিসান দুবাইয়ে গ্রেফতার