বুয়েটের ভর্তি পরীক্ষা যথা সময়েই হবে: ভিসি

এমসি রিপোর্ট
শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১ | ১:০৭ অপরাহ্ণ | 636 বার পঠিত
বুয়েটে র‌্যাগিং: তিতুমীর হলের ৮ ছাত্র আজীবন বহিষ্কার

বুয়েটের ভর্তি পরীক্ষা : তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে পরিবহন ধর্মঘট চললেও যথা সময়েই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামীকাল শনিবার বুয়েট ক্যাম্পাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৫ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার। তিনি বলেন, পরিবহন বন্ধ থাকলেও ট্রেন চলছে। বিমানও চলাচল করছে। ফলে ভর্তি পরীক্ষা পিছিয়ে দেয়ার কোনো কারণ দেখছি না। স্বাস্থ্যবিধি মেনে যথা সময়েই বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুয়েট উপাচার্য আরও বলেন, আমাদের পরীক্ষার্থীর সংখ্যা অনেক কম। এছাড়া যারা ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন তারা অনেক অগেই ঢাকায় চলে এসেছেন। সবকিছু বিবেচনায় পরীক্ষা পেছানো হচ্ছে না। বাস ধর্মঘটের মধ্যে ১৯টি চাকরির পরীক্ষা ও সাত কলেজের পরীক্ষা হচ্ছে। ফলে আমাদের পরীক্ষাও যথা সময়ে হবে।

এর আগে গত ২০ ও ২১ অক্টোবর বুয়েটে ভর্তির প্রাক নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার চারদিন পর ২৬ অক্টোবর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১৮ হাজার ৫ জন আবেদন করেছিলেন।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধচবির ‘এ’ ইউনিটের ফল আজ
পরবর্তী নিবন্ধজনদুর্ভোগ বিবেচনায় ধর্মঘট প্রত্যাহারের আহ্বান কাদেরের