বুধবার থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০ | ৮:৫১ অপরাহ্ণ
২৬ মার্চ থেকে দেশের সব ট্রেন বন্ধ

সকল স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার মন্ত্রণালয়ে এ বিষয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন।

রেলপথ মন্ত্রণালয়ের পিআরও শরীফ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি করা হবে।

গত ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। ওইদিন থেকে ট্রেনের টিকিট ২৫ শতাংশ অনলাইনে এবং বাকি ২৫ শতাংশ কাউন্টার থেকে বিক্রি করা শুরু হয়। বাকি আসন খালি রাখা হতো।

এছাড়া ১৬ সেপ্টেম্বরের মধ্যে রেল তাদের বহরে আরও ২৪টি লোকাল ও কমিউটার ট্রেন যুক্ত করবে বলে গত ৮ সেপ্টেম্বর রেলওয়ের উপপরিচালক (ট্রাফিক পরিবহন) খায়রুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। সরকারের নির্দেশনার পর গত ৩১ মে থেকে আন্তনগর ট্রেন চালু করা হয়। স্বাস্থ্যঝুঁকি এড়াতে ৩০ মে থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে।

উল্লেখ, এখন মোট ৯১ জোড়া অর্থাৎ ১৮২টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে। এদিকে সব মিলে সারা দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল করে ৩৬২টি।

পূর্ববর্তী নিবন্ধএকনেকে ৫৩৪.৩৪ কোটি টাকায় ৪ প্রকল্পের অনুমোদন
পরবর্তী নিবন্ধ৪র্থ শিল্পবিপ্লবে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক ওয়েবিনার আয়োজন করছে ডিআইইউ