বিশ্বমানের অত্যাধুনিক ঢাকা নগরী গড়ার প্রতিশ্রুতি তাবিথের

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | ২:৪৯ অপরাহ্ণ | 113 বার পঠিত

বিশ্বমানের অত্যাধুনিক বাসযোগ্য ঢাকা নগরী গড়ে তোলার প্রত্যয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ১৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। আজ সোমবার সকালে গুলশানে ইমানুয়্যেলস ব্যাংকুয়েট হলে ইশতেহার ঘোষণা করেন তিনি।

দূষণমুক্ত, পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি অপরাধ দমন ও বিনোদন, আবাসন ও নগর প্রশাসনকে গুরুত্ব দেওয়া হয়েছে তার ইশতেহারে।

তা‌বিথ আউয়াল বলেন, নগর প্রশাসন করে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যায়ে বিকেন্দ্রীকরণ করা হবে। নগর সরকার করে মানুষের নিরাপত্তা নি‌শ্চিত করা হবে।

‌তি‌নি বলেন, ঢাকা সি‌টিতে মশার উপদ্রব এক‌টি অন্যতম সমস্যা। বর্তমান সরকার ও মেয়ররা মশা নিধনে ব্যর্থ হয়েছে। নির্বাচিত হলে ৬০ দিনের মধ্যে ডেঙ্গু ও দূষণ প্রতিরোধে কার্যকর উদ্যোগ নেয়া হবে। তাছাড়া বছরব্যাপী মশা নিধনে কার্যক্রম চালানো হবে। যানজট নিরসনে কাজ করব।
‌বিরোধীদলে থেকে ই‌শতেহার বাস্তবায়ন ক‌রতে পারবেন কিনা সাংবা‌দিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, জনগণ পাশে থাকলে আমার দেওয়া ইশতেহার বাস্তবায়ন করতে পারবো।

তিনি আরও বলেন, বাসা ভাড়া নির্ধারণ এবং আবাসনের ব্যবস্থা করা হবে। এছাড়া ব্যাচেলর ও স্টুডেন্টড হাউজিং এবং চাকুরিজীবী নারীদের আবাসনের জন্য সুপরিকল্পিত ব্যবস্থা নেয়া হবে। জনগণের ক্ষমতা ব্যবহার করে বিদ্যমান সংকট সমাধান করা হবে।

”সততা ও সদিচ্ছা দিয়ে ওয়াসার সাথে সমন্বয় করা হবে। প্রথম দিন থেকেই সেবা এবং ফলাফল পাবে নগরবাসী”, যোগ করেন তাবিথ আওয়াল।

নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় মঞ্চে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টুসহ ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

মুক্ত ক্যাম্পাসের সঙ্গে যুক্ত থাকতে এখানে ক্লিক করুন

মুক্ত ক্যাম্পাস/এএমআর

পূর্ববর্তী নিবন্ধহেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বাস্কেটবল তারকা ব্রায়ান্টসহ নিহত ৯
পরবর্তী নিবন্ধলক্ষ্মীপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রিসভায় অনুমোদন