বিকালে ঢাকায় এসে পৌঁছবে ড্রিমলাইনার ‘রাজহংস’

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ১০:৩৪ পূর্বাহ্ণ | 149 বার পঠিত
তিন গন্তব্য বাদে বিমানের সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘রাজহংস’ যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। স্থানীয় সময় ১৩ সেপ্টেম্বর বেলা ১২টায় এটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। তার আগে লাল ফিতা কেটে নতুন ড্রিমলাইনারের যাত্রার উদ্বোধন করা হয়।

বিমানের পরিচালক (প্রকিওরমেন্ট অ্যান্ড লজিস্টিক সাপোর্ট) মো. মমিনুল ইসলাম জানান, ফ্লাইটি পরিচালনা করছেন বিমানের পাইলট ক্যাপ্টেন শোয়েব চৌধুরী, ক্যাপ্টেন সরওয়ার, ফাস্ট অফিসার জামিল ও আতিয়াব।

বিরতিহীনভাবে ১৫ ঘণ্টা চালিয়ে এই ড্রিমলাইনার নিয়ে আসছেন তারা। বাংলাদেশ সময় শনিবার বিকাল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করবে নতুন ড্রিমলাইনার।

এর আগে মালিকানা হস্তান্তর অনুষ্ঠান হয়। বিমানকে উড়োজাহাজের মালিকানা হস্তান্তর করেন বোয়িং পরিচালক (ডেলিভারি কন্টাক্ট) জন বর্বার। বিমানের পক্ষে পরিচালক (প্রকিওরমেন্ট অ্যান্ড লজিস্টিক সাপোর্ট) মো. মমিনুল ইসলাম মালিকানা বুঝে নেন। এ সময় বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী, পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদসহ বিমান ও বোয়িংয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ২০০৮ সালে মার্কিন প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন বিমান কেনার জন্য ২ দশমিক ১ বিলিয়ন ডলারের চুক্তি করে।

ড্রিমলাইনারে আসন সংখ্যা মোট ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসের ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় এটি যাত্রীদের আরামদায়ক বিশ্রামের জন্য সহায়ক।

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধভালুকায় ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত
পরবর্তী নিবন্ধইবিতে ৭ম আইসিএসডিএপি আন্তর্জাতিক সম্মেলনের শুরু