বিএনপি এখন গুজবের দল, তারা শুধু শুধু গুজব ছড়ায়: কাদের

বিশেষ প্রতিনিধিঃ
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৮:২৪ অপরাহ্ণ | 124 বার পঠিত

বিএনপি এখন গুজবের দল, তারা শুধু শুধু গুজব ছড়ায়। চালের বাজার নিয়ে চক্রান্ত চালিয়ে যাচ্ছে তারা। দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য বার বার গুজব ছড়াচ্ছে। এসব কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশে পর্যাপ্ত পেঁয়াজ, চাল ও লবণ মজুত আছে। পেঁয়াজ নিয়ে কিছু করতে না পেরে চালের বাজার নিয়ে চক্রান্ত করেছে, তা না পেরে লবণ নিয়ে গুজব ছড়িয়েছে। সব শেষে সড়ক পরিবহন আইন নিয়েও ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ধর্মঘট ডেকে জনগণকে শাস্তি দেবেন না। নিজেদের শাস্তির ভয়ে জনগণকে শাস্তি দেবেন না। দয়া করে জনগণকে দুর্ভোগে ফেলবেন না।

তিনি আরও বলেন, পরিবহন মালিকদের সঙ্গে আজ স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠক করেছেন। আশা করি, আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করবেন বাস শ্রমিকরা। আমরা সড়কে শৃঙ্খলা ফেরাতে আইন করেছি। কাউকে জেল-জরিমানা দিতে নয়, শাস্তি দিতে নয়। সড়কে শৃঙ্খলার জন্য সবাইকে আইন মেনে চলতে হবে। ভয় পাওয়ার কোনো কারণ নেই।

এছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেন, টেলিভিশনে দেখলাম পরিবহন শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে তারা যে কর্মবিরতি পালন করছেন, সেখানেও নতুন সড়ক পরিবহন আইনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছে বিএনপি। তাদের উদ্দেশ্য শ্রমিকদের উসকানি দিয়ে এখান থেকে সুযোগ নেয়া।

শ্রমিকদের উসকানি দিয়ে লাভ হবে না। এসব সমস্যা দ্রুত সমাধান হয়ে যাবে। কাজেই ষড়যন্ত্র করে কোনো লাভ নেই।

বিএনপি এখন ইস্যু খুঁজে বেড়ায়। পেঁয়াজের মূল্যবৃদ্ধি। সেখান থেকে ইস্যু। কি লাভ হয়েছে? পেঁয়াজ আমদানি হচ্ছে। কিছুদিনের মধ্যে নতুন পেঁয়াজ বাজারে আসবে। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। কিছু লোক দাম বাড়িয়েছে, সিন্ডিকেট করেছে। এই সিন্ডিকেটের পেছনে বিএনপির উসকানি রয়েছে। পেঁয়াজের পর গুজব ছড়ানো হলো লবণ নিয়ে। দেশের প্রয়োজন দেড় লাখ টন। সরকারের কাছেই মজুত আছে ৬ লাখ টন। হঠাৎ করে গতকাল গুজব ছড়ানো হলো লবণ নেই। লবণের সংকট। এরপর জানা গেল সবই গুজব। এসব গুজব তারা ছড়ায়, কারণ গুজবের দল বিএনপি।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরীর সভাপতিত্ব করেন এখানেবিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

মুক্ত ক্যাম্পাস/জেড আর

পূর্ববর্তী নিবন্ধঅধিভুক্ত সাত কলেজ: ভর্তি পরীক্ষা ২২ নভেম্বর
পরবর্তী নিবন্ধকমিউনিটি পুলিশিং সেল চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সংগঠক লক্ষ্মীপুরের বাপ্পী