বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে সবসময় সাধারণ মানুষের পাশে আছি

মোঃ কামরুজ্জামান
সোমবার, ২০ এপ্রিল ২০২০ | ৯:২৭ অপরাহ্ণ | 412 বার পঠিত

কোভিড-১৯ এর থাবায় আজ সারাদেশ আক্রান্ত। সমগ্র দেশ লকডাউন এর ভিতর দিয়ে যাচ্ছে, অসহায় হয়ে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষগুলো। পর্যাপ্ত খাবার আর নিরাপদ জীবনের স্বপ্ন বুকে নিয়ে সংগ্রাম করে চলছে প্রকৃতির সাথে। কেউ এই সমস্যা হতে ঘুরে দাঁড়াতে পারছে, আর বেশিরভাগই অসহায় হয়ে পড়ছেন প্রকৃতির এই অমোঘ অভিশাপের কাছে। সমাজের এই অসহায় মানুষগুলোর কথা মাথায় রেখে তাদের পাশে দাঁড়িয়েছেন – বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন- বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এবং স্মৃতি পাঠাগার এর প্রতিষ্ঠাতা সভাপতি ডা. এস এম বাদশা মিয়া। দেশের এই সংকটময় অবস্থায় তার উদ্যোগে অসহায়দের জন্য গড়ে উঠেছে ‘ইমাজেন্সি ফুড সাপোর্ট ইনিশিয়েটিভ’। দেশের প্রায় ৬৪ জেলায় তারা নিয়মিত খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে কাজ করে চলা ডা. বাদশা মিয়া স্বপ্ন দেখেন এক উজ্বল, সমৃদ্ধ বাংলাদেশের।

তার জীবন দর্শন, আর্তমানবতার সেবা এবং করোনা সংকটের নানা প্রসঙ্গ নিয়ে দৈনিক মুক্ত ক্যাম্পাসের সঙ্গে কথা বলেছেন এই মানবিক সংগঠক। কথোপকথনে ছিলেন মুক্ত ক্যাম্পাস প্রতিনিধি মোঃ কামরুজ্জামান।

মুক্ত ক্যাম্পাসঃ আমরা জানতে পেরেছি করোনা সংকটের মধ্যেও অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে “বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এবং স্মৃতি পাঠাগার” এ বিষয়ে আপনি কি বলবেন?

-ডা. এস.এম.বাদশা মিয়াঃ জি। আপনারা ঠিকই শুনেছেন। বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্লামেন্ট ও বঙ্গবন্ধু মেমোরিয়াল লাইব্রেরি প্রতিষ্ঠার শুরু থেকেই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। অসহায় মানুষের পাশে সবসময় আছে এ সংগঠন। আমরা সর্বদা মানবতার সেবায় নিয়োজিত। দেশ-বিদেশে আমাদের কার্যক্রম চলমান। এই সংকট মোকাবেলায় আমাদের সংগঠন ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে।

-মুক্ত ক্যাম্পাসঃ আপনারা বর্তমানে কতটি জেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছেন?

-ডা.এস.এম.বাদশা মিয়াঃ আমরা বর্তমানে বাংলাদেশের ৬৪ জেলাতেই আমাদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছি। বাংলাদেশের বাইরে কানাডা ও ভারতসহ ১৪০ টি দেশে আমাদের কার্যক্রম চলমান। ভবিষ্যতেও আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

-মুক্ত ক্যাম্পাসঃ কোথায় কোথায় আপনাদের কমিটি আছে?

-ডা. এস.এম.বাদশা মিয়াঃ দেখুন, বাংলাদেশের ৬৪ জেলাতেই আমাদের কমিটি আছে। স্কুল পর্যায়ে থেকে শুরু করে ইউনিভার্সিটি লেভেল পর্যন্ত আমাদের কমিটি রয়েছে। জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও আমাদের কমিটি রয়েছে।

-মুক্ত ক্যাম্পাসঃ সাধারণ মানুষের জন্য কোন মেসেজ আছে কিনা?

-ডা. এস.এম.বাদশা মিয়াঃ আমরা সর্বদা অসহায় ও দুঃস্থ মানুষের পাশে আছি। সব সময় তাদের সেবা করে যাব।আমাদের সংগঠন সব সময় মানুষের কল্যাণে কাজ করে। আমরা ভবিষ্যতেও এ কার্যক্রম চলমান রাখবো। আপনারা ঘরে থাকুন, নিরাপদ থাকুন। ইনশাআল্লাহ খুব দ্রুত আমরা এই সংকট কাটিয়ে উঠতে পারবো।

-মুক্ত ক্যাম্পাসঃ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন। আমাদের জন্য দোয়া করবেন।

-ডা. এস.এম.বাদশা মিয়াঃ মুক্ত ক্যাম্পাসকেও ধন্যবাদ।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/কামরুজ্জামান/জেডআর

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম মেডিকেলে পৌঁছেছে করোনাভাইরাস শনাক্তের সরঞ্জাম
পরবর্তী নিবন্ধআইসিইউতে সাবেক মন্ত্রিপরিষদ সচিব ড. সা’দত হুসাইন