ফেসবুকে পোস্ট দিয়ে চাকরি হারালেন মসজিদের ইমাম

জেলা প্রতিনিধি
সোমবার, ১৫ জুন ২০২০ | ৯:০৫ অপরাহ্ণ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে মসজিদের এক ইমামকে।
 
চাকরিচ্যুত হাফেজ বিল্লাল হোসেন কুষ্টিয়ার খোকসায় উপজেলার কমলাপুর মোল্লাপাড়া জামে মসজিদের পেশ ইমাম ছিলেন।
 
আজ সোমবার (১৫ জুন) সকালে হাফেজ বিল্লাল হোসেনকে চাকরিচ্যুত করে মসজিদের পরিচালনা কমিটি। বিকেলে চাকরিচ্যুতির ঘটনাটি সাংবাদিকদের কাছে স্বীকার করেন মসজিদটির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মুন্সী আরিফুল কবীর।
 
মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মুন্সী আরিফুল কবীর বলেন, ফেসবুকে দেশের দুজন মন্ত্রীর মৃত্যু নিয়ে পোস্ট দিয়েছিলেন ইমাম সাহেব। পরে কে বা কারা সেটি থানায় জানালে ওসি সাহেব তাকে সতর্ক করে দিয়ে বিষয়টি মসজিদ পরিচালনা কমিটির উপর ছেড়ে দেন। তারপর সব কিছু বিচার-বিশ্লেষণ করে তাকে চাকরিচ্যুত করা হয়।
 
এ ব্যাপারে হাফেজ বিল্লাল হোসেন বলেন, আমি ফেসবুকে একটি পোস্ট দিলে আমাকে থানায় ডাকা হয়। থানা থেকে আমাকে গালিগালাজ করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। তবে ওসি সাহেব এমন পোস্ট ভবিষ্যতে আর না দেয়ার নির্দেশ দেন।
 
পোস্টটিতে মৃত ব্যক্তিকে নিয়ে কটুক্তি করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে আমরা সাধারণ মানুষ। আমাদের বাক-স্বাধীনতা আছে। এটি তার বিরুদ্ধে চক্রান্ত বলে তিনি দাবি করেন।
 
এ ব্যাপারে খোকসা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল আলম বলেন, আমাদের কাছে কেউ অভিযোগ দেয়নি। আমরা তাকে (ইমাম) থানায় ডেকে তার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে। ভবিষ্যতে যাতে তিনি আর এ ধরনের কাজ না করেন। চাকরি থেকে বরখাস্ত করার বিষয়টি আমার কোনো বিষয় নয়, এটা মসজিদ কমিটির সিদ্ধান্ত।
মুক্ত ক্যাম্পাস/এসএম
পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিকের ছুটিও বাড়ল
পরবর্তী নিবন্ধনাসিমের মৃত্যুতে জাতিসংঘ পরিবারের শোক