‘ফেনী ইউনিভার্সিটি ফেনীর গর্ব’

প্রেসবিজ্ঞপ্তি
বুধবার, ৩১ জুলাই ২০১৯ | ৬:২৬ অপরাহ্ণ | 314 বার পঠিত

ফেনী ইউনিভার্সিটিকে ফেনীর গর্ব বলে মন্তব্য করেছেন ঐতিহ্যবাহী ফেনী সরকারি কলেজের সাবেক ও বর্তমান অধ্যক্ষগণ। ফেনী ইউনিভার্সিটি ও ফেনী সরকারি কলেজের যৌথ উদ্যোগে আয়োজিত উচ্চ শিক্ষা বিষয়ক এক সেমিনারে এমন মন্তব্য করেন তারা।

বুধবার (৩১ জুলাই) সকালে ফেনী সরকারি কলেজের হল রুমে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল। এছাড়া সেমিনারে ফেনী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার তায়বুল হক এবং সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। এসময় বক্তরা ফেনী কলেজের মতোই ফেনী ইউনিভার্সিটিকেও নিজেদের সম্পদ মনে করে হৃদয়ে ধারণ করতে বলেন।

উচ্চ শিক্ষা সম্পর্কে ফেনীর শিক্ষার্থীদের সচেতন করতে উক্ত সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ। এসময় উচ্চ শিক্ষার ব্যাপারে শিক্ষার্থীদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন উপাচার্য। উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে নিজ অঞ্চলের বিশ্ববিদ্যালয়কে অগ্রাধিকার দেয়ার আহবান জানান।

সেমিনারে ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, ফেনী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর মো. আবদুল কাইয়ুম, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক মো. জাহির উদ্দিন অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন।

ফেনী ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়েরের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির উপর একটি তথ্য চিত্র প্রদর্শন করা হয়। সেমিনারে কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণীর পাঁচশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধবেনাপোল বন্দরে দ্বিতীয় দিনের মত আমদানি-রপ্তানি বন্ধ
পরবর্তী নিবন্ধ‘ইবির প্রতিটি বিভাগ হবে গবেষণার দূর্গ’