ফেনী ইউনিভার্সিটিতে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ প্রতিযোগিতায় অংশ নিল শতাধিক প্রতিযোগী

প্রেসবিজ্ঞপ্তি
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ৬:৫৮ অপরাহ্ণ | 441 বার পঠিত

‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ স্লোগানে দেশব্যাপী শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আইডিয়া প্রকল্প এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ‘ইয়াং বাংলা’র সহযোগিতায় চলছে এ আয়োজন। দেশের ২৫টি ভেন্যুতে খুঁজে নেয়া হবে ৭৫ জন মেধাবী তরুণ উদ্যোক্তা।

তারই অংশ হিসেবে আজ সোমবার (২৩ সেপ্টম্বর) সকালে ফেনী ইউনিভার্সিটির হল অনুষ্ঠিত হলো পিচিং রাউন্ড। এতে ফেনী ইউনিভার্সিটির ১৫ টি সহ ও বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০টি দল অংশগ্রহণ করে। যেখানে অংশগ্রহণকারী প্রতিযোগীর সংখ্যা ছিল শতাধিক।

পিচিং রাউন্ডের ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ’র সভাপতিত্বে বাংলাদেশ নৌ-বাহিনীর কমান্ডার মো. জাসিম উদ্দিন, ফেনী ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও চেয়ারম্যন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান, ফাইনেন্স বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা সালমা আক্তার, আইডিয়া প্রকল্পের পরামর্শক মো. দেওয়ান আদনান, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনশফরমেশন- সিআরআই’র যোগাযোগ কর্মকর্তা র‌্যান্ডি গডফ্রি, স্টুডেন্ট টু স্টার্টআপের কো-অর্ডিনেটর সেলের কর্মকর্তা অর্নব চক্রবর্তী অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

দেশের ২৫ বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার প্রাথমকি বাছাইয়ের জন্য নির্বাচিত হয়। এর মধ্যে শুধু দু’টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। গেলবার নিখুঁত আয়োজনের জন্য আবারো প্রাথমিক বাছাইয়ের ভেন্যু হিসেবে নির্বাচিত হয় ফেনী ইউনিভার্সিটি। আয়োজনে সহায়তা করেন ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডর সম্রাট ইসলাম।

বিজয়ী ১০টি স্টার্টআপের প্রতিটিকে ১০ লাখ টাকা করে অনুদান দেওয়া হবে। সেই সঙ্গে শীর্ষ ৩০-এ থাকা অন্য ২০ স্টার্টআপও রানারআপ হিসেবে আইডিয়া প্রকল্প থেকে গ্রুমিং ও বিশেষ প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবে।

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধরাবির দুই ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার ২
পরবর্তী নিবন্ধবেনাপোল সীমান্তে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ আটক ২