১৭ জানুয়ারি থেকে ফাইনাল পরীক্ষা নেবে শাবিপ্রবি

ক্যাম্পাস প্রতিবেদক
বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০ | ৯:০৬ অপরাহ্ণ
শাবিতে উন্নয়ন প্রকল্পের নামে ক্যাম্পাসের বৃক্ষ নিধন!

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৭ জানুয়ারি থেকে অনার্স ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষা নেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

আজ বৃহস্পতিবার সকালে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

কাউন্সিল সভায় উপস্থিত একাধিক শিক্ষক জানান, শাবিপ্রবির সবগুলো বিভাগকে ১৭ জানুয়ারি থেকে পরীক্ষা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। প্রথম ধাপে মাস্টার্স শেষ বর্ষের ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে। পরবর্তীতে ক্রমান্বয়ে অন্যান্য বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে। এছাড়া ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা ও ২ ঘণ্টার পরীক্ষাগুলোকে এক ঘণ্টার মধ্যে নেয়ার জন্য বলা হয়েছে।

এদিকে, পরীক্ষার সময়ে আবাসিক হলগুলো বন্ধ থাকবে। তবে মেয়েদের ক্ষেত্রে যারা আবাসন ম্যানেজ করতে পারবেন না, তাদের সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

উপাচার্য জানান, আগামী ১৭ জানুয়ারি থেকে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষাগুলো বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে মূল্যায়ন নম্বর ঠিক রেখে পরীক্ষার সময় ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টায় কমিয়ে আনা হবে। এছাড়া পরবর্তী সময়ে অন্যান্য ব্যাচের পরীক্ষা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবেরোবিতে পতাকা অবমাননা, থানায় ৮ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
পরবর্তী নিবন্ধদেশের ১১ জেলায় নতুন ডিসি