ফাইনালে রোনালদোদের প্রতিপক্ষ নাপোলি

স্পোর্টস ডেস্ক
রবিবার, ১৪ জুন ২০২০ | ১১:৪৭ পূর্বাহ্ণ

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটিতেই মাঠের খেলা ফিরেছে ঘরোয়া লিগ দিয়ে। ব্যতিক্রম কেবল ইতালি।

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকার পর কোপা ইতালিয়া টুর্নামেন্টের মাধ্যমে শুরু হয়েছে ইতালির ফুটবল। যেখানে বাকি ছিল মাত্র ৩টি ম্যাচ।

শুক্রবার রাতে সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে এসি মিলানের সঙ্গে ১-০ গোলের জয়ে ফাইনালের টিকিট নিশ্চিত হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের। তখন থেকেই অপেক্ষা ছিল ফাইনালে কাদের পায় তুরিনের বুড়িরা।

শনিবার রাতে জানা গেল সেটিও। দ্বিতীয় সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচে ইন্টার মিলানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নাপোলি। তবে প্রথম লেগের ম্যাচে ১-০ গোলে জয় থাকার সুবাদে ২-১ গোলের অগ্রগামিতায় ফাইনালের টিকিট পেয়েছে নাপোলি।

ইন্টারের বিপক্ষে ম্যাচটিতে মাত্র দ্বিতীয় মিনিটেই ক্রিশ্চিয়ান এরিকসেনের গোলে পিছিয়ে পড়েছিল নাপোলি। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ম্যাচে সমতা ফেরান নাপোলির রেকর্ডম্যান ড্রাইস মার্টেনস।

ইতালিয়ান ক্লাবটির হয়ে মার্টেনসের এটি ১২২তম গোল। যার সুবাদে তিনিই এখন নাপোলির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। মার্টেনস ছাড়িয়ে গেছেন ১২১ গোল করা মারেক হামসিককে।

আগামী ১৭ জুন রোমে কোপা ইতালিয়ার ফাইনালে মুখোমুখি হবে জুভেন্টাস ও নাপোলি। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ১৩ বার চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস।

মুক্ত ক্যাম্পাস/এসআর

পূর্ববর্তী নিবন্ধচিলির স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ
পরবর্তী নিবন্ধজাতীয় সংসদে মুলতবি বৈঠক শুরু