প্লাস্টিক কারখানায় আগুনে নিহত বেড়ে ১১

নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ | ১:৪৫ অপরাহ্ণ

কেরাণীগঞ্জে প্লাস্টিক কারখানায় লাগা আগুনে দগ্ধ মোট ১১ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যাদের অনেকেই মারা গেছেন।

দক্ষিণ কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ১০ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে, মৃতের সংখ্যা দাঁড়ালো ১১ জনে। বৃহস্পতিবার ভোররাত এবং সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তাদের মৃত্যু হয়। নিহতদের মধ্যে, ইমরান, রায়হান, খালেদ, সালাউদ্দিন ও বাবলুর নাম জানা গেছে। বাকীদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটের চিকিৎসকরা জানান মৃতদের শরীরের শতভাগ পুড়ে গিয়েছিল। এর আগে, আগুন লাগার পর ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।

প্লাস্টিক পণ্য তৈরির ওই কারখানায় আগুন লাগলে গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করার পর ৩৪ জনকে ভর্তি করা হয় বার্ন ইউনিটে। আহতদের মধ্যে ৩ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। আর হাসপাতালে এখন ২৩ জন চিকিৎসাধীন। আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বুধবার বিকেল চারটার দিকে গ্যাস লাইনের লিকেজ থেকে প্লাস্টিক পণ্য তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটসহ ক্রাউড কন্ট্রোল টিমের সদস্যরা দীর্ঘ ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের সূত্রে জানা যায়, কারখানার ভিতরে দুই থেকে আড়াইশ শ্রমিক কাজ করছিলো। দ্রুত বহির্গমনের কোনো ব্যবস্থা না থাকায় ক্ষতির পরিমাণ বেড়েছে।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধব্রাক্ষণবাড়িয়ায় টিকেটসহ কালোবাজারি আটক, ৬ মাসের কারাদণ্ড
পরবর্তী নিবন্ধখালেদার জামিন আবেদন খারিজ