প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের পরিবার

মুক্ত ক্যাম্পাস প্রতিবেদক
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ৬:৩৭ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর নিহত শিক্ষার্থী আবরার ফাহাদ এর বাবা-মা ও ভাই গণভবনে গিয়েছেন। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত আবরারের বাবা মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে সোমবার (১৪ অক্টোবর) গণভবনে এসেছেন।

এর আগে গত ৬ অক্টোবর রবিবার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শেরেবাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মধ্য থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতা আবরারকে ডেকে নিয়ে মারাত্মক নির্যাতন করলে তার মৃত্যু হয়। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন।

এ ঘটনায় সংশ্লিষ্টতা থাকার প্রমাণ পাওয়ায় ছাত্রলীগ থেকে এ পর্যন্ত ১২ জনকে বহিষ্কার করা হয়েছে। পুলিশ ঘটনার পর থেকে এ পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করেছে। ১৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। মামলাটি তদন্ত করছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধশিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা : ডিএমপি
পরবর্তী নিবন্ধযবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় ২৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি