করোনা পরিস্থিতির আলোকে প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা

এমসি রিপোর্ট
শনিবার, ১০ জুলাই ২০২১ | ১২:৪২ পূর্বাহ্ণ
প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন শুরু

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির উপর তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছানোর বিষয়টি নির্ভর করছে বলে জানিয়েছেন প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তথ্যমতে, এবার তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্নাতক প্রথম বর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষা নেবে। ভর্তি পরীক্ষার জন্য আগামী ১২ আগস্ট নির্ধারণ করা হয়েছে। যদিও এর আগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ১২ জুন। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা পেছানো হয়। দিন দিন পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আবারও ভর্তি পরীক্ষা পেছানো হতে পারে।

এ প্রসঙ্গে অধ্যাপক মইনুল ইসলাম বলেন, আগামী ১২ আগস্ট ভর্তি পরীক্ষার তারিখ ধরেই আমরা প্রস্তুতি নিচ্ছি। তবে পরিস্থিতি কোন দিকে যায় সেটি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। পরিস্থিতি বিবেচনায় এনে এ পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নেয়া তিনটি বিশ্ববিদ্যালয় হলো-চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

পূর্ববর্তী নিবন্ধঈদে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে জবির বাস
পরবর্তী নিবন্ধসাত কলেজের ভর্তি আবেদন শুরু আজ