পাকিস্তানে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১০৭

আন্তর্জাতিক ডেস্ক
শুক্রবার, ২২ মে ২০২০ | ৬:৪৬ অপরাহ্ণ | 230 বার পঠিত
পাকিস্তানে প্লেন বিধ্বস্ত হয়ে নিহত ১০৭

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান করাচি বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়েছে। বিমানে থাকা ১০৭ যাত্রীর সবাই নিহত হয়েছেন বলে জানিয়েছে করাচির মেয়র ওয়াসিম আখতার। শুক্রবার (২২ মে) পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বরাতে এপি এ খবর জানিয়েছে। প্লেনটি ৯৯ যাত্রী ও আট কর্মী নিয়ে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে বিধ্বস্ত হয়।

পিআইএ’র মুখপাত্র আবদুল সাত্তারের বরাতে ডন জানিয়েছে, লাহোর থেকে ছেড়ে আসা ফ্লাইট পিকে ৮৩০৩ করাচির জিন্নাহ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নামার সময় কাছের একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়।

পাকিস্তানে প্লেন বিধ্বস্ত হয়ে নিহত ১০৭

কর্মকর্তারা জানিয়েছে, এয়ারবাস এ৩২০ মডেলের ওই উড়োজাহাজে ৯৯ জন যাত্রী এবং ৮ জন ক্রু ছিলেন। দুর্ঘটনার পরপরই সেনাবাহিনীর উদ্ধারকর্মীরা সেখানে পৌঁছে কাজ শুরু করেছে বলে জানায় পাকিস্তান আইএসপিআর। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ঘটনাস্থলের ভিডিও ফুটেজে দুর্ঘটনার স্থান থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। কয়েকটি বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও জানা গেছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে প্লেনটি করাচির এক আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ধোঁয়া উড়তে দেখা যাওয়ার পর সেখানে উদ্ধারকর্মীরা পৌঁছায়। এ ঘটনায় কয়েকটি বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এয়ারবাস এ-৩২০ জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের নিকটবর্তী একটি আবাসিক এলাকায় দুর্ঘটনার আগে দু’বার তিনবার নামার চেষ্টা করেছিল।

করোনাভাইরাস লকডাউনের পর বাণিজ্যিক ফ্লাইট চালুর অনুমতি দেওয়ার কয়েক দিনের মধ্যে করাচিতে বিমান বিধ্বস্তের ঘটনা ঘটলো।

প্রিয় পাঠক, দেশ বিদেশের সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথে ফেসবুক গ্র‌ুপে যুক্ত থাকুন: মুক্ত ক্যাম্পাস গ্রুপ

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধএকদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ৩০ হাজার ছাড়াল
পরবর্তী নিবন্ধভারত-চীন সীমান্ত উত্তেজনা, চীনের বিরুদ্ধে তোপ যুক্তরাষ্ট্রের