কাল থেকে পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত

অনলাইন ডেস্ক
সোমবার, ২৭ জুলাই ২০২০ | ৯:৩৫ অপরাহ্ণ
কাল থেকে পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত

আগামীকাল মঙ্গলবার থেকে রাজধানীর পশুর হাটগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

আজ সোমবার (২৭ জুলাই) বিকেলে রাজধানীর ধানমণ্ডি লেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষ্যে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার ৮টি সংসদীয় আসনের কথা বিবেচনা করে আমরা ১১টি জায়গায় ১১টি পশুর হাট ইজারা দিয়েছি। এ সকল হাট সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার লক্ষ্যে গতকাল ইজারাদারদের নিয়ে সভা হয়েছে। সেখানে ইজারাদারদেরকে আমাদের শর্তাবলী যাতে কঠোরভাবে পালন করা হয় সে বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। তাই, সে সকল শর্তাবলী প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে আগামীকাল থেকে আমরা হাটগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব। কেউ ইজারার শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবো।

তিনি আরও বলেন, আমরা গণমাধ্যমের সুবাদে দেখছি যে, অনেকেই ইতোমধ্যে ইজারায় বরাদ্দকৃত জায়গার বাইরে আবাসিক এলাকায়ও গরুর হাট বিস্তৃত করছে যা কোনোভাবেই কাম্য নয়। তাই আমরা আগামীকাল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব। ইজারায় বরাদ্দকৃত জায়গার বাইরে কোন ইজারাদার পশুর হাট বসাতে পারবে না।

ডিএসসিসি মেয়র আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় আমরা অবৈধ কোন পশুর হাটের সুযোগ রাখি নাই। কঠোর ভাবে সেটা নিয়ন্ত্রণ করা হচ্ছে।

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধঈদের জামাত হচ্ছে না শোলাকিয়ায়
পরবর্তী নিবন্ধপ্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে যা বললেন প্রতিমন্ত্রী