পথশিশুদের সাথে ০৭-০৯ ব্যাচের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রেসবিজ্ঞপ্তি
শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৩৭ পূর্বাহ্ণ | 472 বার পঠিত
পথশিশুদের সাথে ০৭-০৯ ব্যাচের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

মানবতা হচ্ছে মানুষের ধর্ম, মানুষের বৈশিষ্ট্য। নিঃস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজে অংশীদার হওয়ার নামই মানবতা। এরই ধারবাহিকতায় পথশিশুদের সাথে ০৭-০৯ ব্যাচের (এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯) পক্ষ‌ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ এবং মহান শহীদ দিবস উপলক্ষে ০৭-০৯ পরিবার আশুলিয়া বেঁড়িবাধে রুপকথার স্কুলের অসহায় পথশিশুদের নিয়ে একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে।

প্রথমেই জাতীয় সংগীত দিয়ে শুরু করা হয় অনুষ্ঠান। এরপর শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনারে পথশিশুদের সাথে নিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ বাংলাদেশ গ্রুপের বন্ধুরা। তারপর পথশিশুদের স্কুলের পোশাক প‌রিধান করানো হয়। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস সম্পর্কে আলোচনা করে সচেতনতা তৈরি করা হয় পথশিশুদের। ২১‌শে ফেব্রুয়ারি কে কেন আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস হিসা‌বে পালন করা হয় তা ব‌্যাখ‌্যা ক‌রে বু‌ঝা‌নো হয় এবং মহান ভাষা শহীদ‌দের নাম শিখা‌নো হয়।

পথশিশুদের সাথে ০৭-০৯ ব্যাচের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ছোটছোট বাচ্চাদের নিয়ে বিভিন্ন ধরনের খেলাধূলার আয়োজন করা হয়। উল্লেখযোগ্য খেলার ম‌ধ্যে ছিল ছ‌বি আঁকা প্রতি‌যো‌গিতা, দৌড় প্রতি‌যো‌গিতা, বিস্কুট খেলা ইত‌্যা‌দি।

সবশেষে দুপুরের খাওয়া দাওয়া শেষে পুরষ্কার ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় রুপকথার স্কুলের শিক্ষার্থী পথশিশুদের মাঝে। আয়োজনটাই ছিলো ছোট ছোট পথশিশুদের কে নিয়ে।

ফেসবুক থেকে তৈরি হওয়া এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ বাংলাদেশ গ্রুপ সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের এক করে সারাদেশে যেভাবে সামাজিক কাজ করছে তা অন্যদের জন্যও অনুপ্রেরণা জোগাবে।

সারাদেশে বিভিন্ন আয়োজনে প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছে ০৭-০৯ ব্যাচের এলাকাভিত্তিক বন্ধুরা। আশুলিয়া বেড়িবাঁধের আয়োজনে ছিলেন সজীব, সাদ্দাম, নাজমুল, শারমিন, তিথি, নোমান, মাকসুদ, ফাহিম ও ওবায়েদ সহ আরো অনেকেই।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/এসকে

পূর্ববর্তী নিবন্ধদৌড়ে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল খুবি শিক্ষকের
পরবর্তী নিবন্ধঠাকুরগাঁওয়ে অমর একুশে বইমেলার পুরস্কার বিতরণী ও সমাপনী