নিরাপত্তার দাবিতে ইবিতে মানববন্ধন

ইবি প্রতিবেদক:
শনিবার, ৩১ আগস্ট ২০১৯ | ১১:৫৪ অপরাহ্ণ | 126 বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র ও ছাত্রলীগকর্মী বিপুল হোসেনের ক্যাম্পাস সংলগ্ন বাড়ীতে (আনন্দনগর) ৩০ আগস্ট রাতে র‍্যাবের তল্লাশীর প্রতিবাদে ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন করা হয়েছে।

আজ শনিবার দুপুর ১২ টায় প্রশাসন ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে এ মানববন্ধন হয়েছে।

এসময় বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে সাধারণ শিক্ষার্থীরা।

যুবায়ের আল মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে ইংরেজি বিভাগের শিক্ষার্থী তৌকির মাহফুজ মাসুদ বলেন, আমরা কোন সন্ত্রাসী সংগঠন করি না। আমরা জননেত্রী শেখ হাসিনার ছাত্রলীগ করি। ছাত্রলীগকর্মী বিপুলের বাড়িতে র‍্যাব তল্লাশি করে কী প্রমাণ করতে চাচ্ছে তা বোধগম্য নয়।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান লালন বলেন, ছাত্রলীগকর্মী বিপুলের বাড়িতে অতর্কিত হামলার ঘটনায় যদি বিচার না হয় তাহলে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দেশ্যে বলতে চাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কোন বিতর্কিত কর্মকান্ডে ব্যবহার করবেন না।

তন্ময় সাহা টনি বলেন, সাধারণ শিক্ষার্থী বা ছাত্রলীগ সহযোদ্ধাদের বাসায় আর যদি কখনো র‍্যাব যায় তবে এর ফলাফল আপনারা রাজপথে দেখতে পাবেন এবং এই ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য আমরা বন্ধ করে দিবো।

তিনি আরো বলেন, সাধারণ শিক্ষার্থী বা ছাত্রলীগের কারো বাসায় যদি প্রশাসন নোংরামি করে বা চক্রান্ত করে হামলা চালায় বা তল্লাশীর নামে মানসিকভাবে হেনস্থা করে সাথে সাথে আমরা তীব্র প্রতিবাদ গড়ে তুলবো। আমরা ছাত্রলীগ পরিবার এর তীব্র নিন্দা জানাই।

এছাড়াও বক্তব্য প্রদান করেন, শিশির ইসলাম বাবু, ফয়সাল সিদ্দিকী আরাফাত, আলমগীর হোসেন আলো, রিজভী আহমেদ পাপনসহ আরো অনেকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয় ও এর পার্শ্ববর্তী এলাকায় শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সদা প্রস্তুত। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে যাচ্ছি।’

মুক্ত ক্যাম্পাস/শাহীন/জেডআর

পূর্ববর্তী নিবন্ধ১০ সেপ্টেম্বর পবিত্র আশুরা
পরবর্তী নিবন্ধধানমন্ডিতে হাতবোমা নিক্ষেপ, ২ পুলিশ আহত