শিক্ষা-গবেষণায় মনোযোগ দিলে নিউটনের সূত্রের দুটি বিকল্প বের হতো

কুবি প্রতিনিধি
শনিবার, ২৮ মে ২০২২ | ৫:৩৮ অপরাহ্ণ
শিক্ষা-গবেষণায় মনোযোগ দিলে নিউটনের সূত্রের দুটি বিকল্প বের হতো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেছেন, কাঁদা ছোঁড়াছুড়ি করে সময় নষ্ট না করে শিক্ষা ও গবেষণার পেছনে সময় ব্যয় করলে এতদিনে আমরা নিউটনের সূত্রের দুটি বিকল্প বের করে ফেলতে পারতাম। তাই আজ সবার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, চলুন একাডেমিক কার্যক্রমে মনোযোগী হই, বিশ্ববিদ্যালয়কে একটা বেটার প্লেস বানাই, যেখানে আমাদের ছাত্রছাত্রীদের নিয়ে আমরা গর্ব করতে পারবো৷ আমরা অনেকেই জানি না বিশ্ববিদ্যালয় মানে কি। একজন শিক্ষার্থীর কাজ একাডেমিক এক্সারসাইজ করা, একজন শিক্ষকের কাজ একাডেমিক এক্সারসাইজ করা।

শনিবার (২৮ মে) ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস-২০২২’ উৎযাপনে প্রশাসন কর্তৃক আয়োজিত র‍্যালীর পর এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য এসব কথা বলেন। ১৬ তম বছর অতিক্রম করে ১৭তম বছরে পা দিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

উপাচার্য আরো বলেন, এই বিশ্ববিদ্যালয়ের এক্সারসাইজ হবে আমরা কিভাবে জ্ঞান বাড়াতে পারি। আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বের দরবারে দাঁড়াতে পারে। আমি চাই এই বিশ্ববিদ্যালয়ে সেই পরিবেশ তৈরি করার জন্য।

শিক্ষা-গবেষণায় মনোযোগ দিলে নিউটনের সূত্রের দুটি বিকল্প বের হতো

আলোচনা সভায় আরো বক্তব্য রেখেছেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। এসময় সকল বিভাগের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার আগে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে থেকে র‍্যালী শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে জাদুঘর পর্যন্ত ঘুরে র‍্যালীটি মুক্তমঞ্চে এসে শেষ হয়। এরপর মুক্তমঞ্চে পায়রা অবমুক্ত করে সংক্ষিপ্ত আলোচনা করা হয়। সর্বশেষ আয়োজনের অংশ হিসেবে কেক কাটা হয়।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিক শিক্ষকদের বদলি শুরু জুনে
পরবর্তী নিবন্ধচিরনিদ্রায় শায়িত আবদুল গাফ্‌ফার চৌধুরী