দেশে ফিরেছেন ৬৯ হাজার ৪৯৯জন হাজী

মুক্ত ক্যাম্পাস ডেস্ক
সোমবার, ০২ সেপ্টেম্বর ২০১৯ | ৪:৩৩ অপরাহ্ণ | 161 বার পঠিত

পবিত্র হজ পালন শেষে ১৯২টি ফিরতি হজ ফ্লাইটে ৬৯ হাজার ৪৯৯ জন হাজি দেশে ফিরেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৯০টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১০২টি ফিরতি হজ ফ্লাইটে এই হাজীরা দেশে ফিরেছেন বলে আজ সোমবার জানিয়েছে হজ অফিস।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, এ বছর সৌদি আরবে বাংলাদেশের হাজিদের কোন সমস্যা হয়নি। বাংলাদেশের হাজিসহ সকল আলেম-উলামাদের সৌদি কর্তৃপক্ষ বিশেষভাবে সম্মান দিয়েছেন। তাদের সঙ্গে সৌদি হজ কর্তৃপক্ষের সংশ্লিষ্ট লোকজন আলাদা বৈঠক করেছেন। বাংলাদেশের হাজিদের যাতে কোন সমস্যা না হয় তার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়।

এ বছর বাংলাদেশ বিমান ও সৌদিয়া এয়ারলাইন্সের মাধ্যমে মোট ৩৬৫টি হজ ফ্লাইটে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (সরকারি ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরব গিয়েছেন। গত ১০ আগস্ট পবিত্র হজ পালন শেষে ১৭ আগস্ট থেকে হাজিরা দেশে ফিরতে শুরু করেন। শেষ ফিরতি হজ ফ্লাইট আগামী ১৫ সেপ্টেম্বর। সৌদি আরবে বাংলাদেশের চিকিৎসা কেন্দ্র থেকে ১ লাখ ১৬ হাজার ৩৪৭ জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

এ বছর ১৭ জন নারীসহ সর্বমোট ১১২ জন হজ যাত্রী সৌদি আরবে ইন্তেকাল করেছেন। এর মধ্যে মক্কায় ১০০জন, মদিনায় ১১জন ও জেদ্দায় ১ জন হজযাত্রী ইন্তেকাল করেন বলে হজ অফিস সূত্রে জানা যায়। বাসস।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধমিন্নির জামিন বহাল, মুক্তিতে বাধা নেই
পরবর্তী নিবন্ধভারতে বিটিভির আনুষ্ঠানিক সম্প্রচার শুরু