দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ০৬ এপ্রিল ২০২০ | ১:৩০ অপরাহ্ণ | 121 বার পঠিত
দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৩ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১১৭ জন।

আজ সোমবার (৬ এপ্রিল) রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনে সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি বৈঠক শেষে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় একটি জাতীয় কমিটির গঠন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমাকে জাতীয় কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কিন্তু কখন কারখানা খুলবে, মসজিদ খোলা থাকবে কিনা- এসব বিষয়ে জাতীয় কমিটির সঙ্গে আলোচনা হয় না। স্বাস্থ্য বিষয় ছাড়া আমার সঙ্গে কোনো কিছু আলোচনা হয় না। আমি সাংবাদিকদের জবাব দিতে পারি না।

দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯

পোশাক কারখানা খোলা রাখা প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, বিজিএমইএ, বিকেএমইএ বিষয়গুলো দেখবে। আমরা যদি ইচ্ছে করে সংক্রমণ বাড়াই, সেটা তো বলতে হবে। আগামীতে যাতে এমনটা না হয় সেটা খেয়াল রাখতে হবে।
তিনি বলেন, মানিকগঞ্জে একটি মাদ্রাসায় একসঙ্গে ২৮ জন ওঠাবসা করেছিল। তাদের কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সব জায়গায় এভাবে ছড়িয়ে পড়লে হাসপাতালে জায়গা দিতে পারব না। এটা তো রোগ সেটা বুঝতে হবে। রোগ কাউকে ছাড়বে না।

উল্লেখ্য, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ১২ লাখ ৭৫ হাজার ১৩৫ জন। যুক্তরাষ্ট্রের পরপরই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে স্পেনে; ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন। এ ছাড়া ইতালিতে আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৯৪৮। এছাড়া বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ৬৯ হাজার ৫০২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে; ১৫ হাজার ৮৮৭। এর পর ১২ হাজার ৬৪১ মৃত্যু নিয়ে ইউরোপের আরেক দেশ স্পেনের অবস্থান দ্বিতীয়। তবে ২ লাখ ৬৫ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধকানাডায় করোনার কাছে হেরে গেলেন মুক্তিযোদ্ধা তুতি ভাই
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে সিএমপির উদ্যোগে স্বাস্থ্যকর্মীদের জন্য ফ্রি বাস সার্ভিস