দেশজুড়ে ভিন্নভাবে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ২৫ মে ২০২০ | ৯:২৩ পূর্বাহ্ণ | 101 বার পঠিত
চাঁদ দেখা যায়নি, সোমবার ঈদ

রোজা শেষে এল খুশির ঈদ, তবে দেশজুড়ে ভিন্নভাবে সোমবার সারা দেশে উদযাপন করা হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এ ছাড়া সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ও ইউরোপ, আমেরিকার অনেক দেশেই রবিবার ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে।

তবে করোনাভাইরাসের কারণে এবার ঈদ অনেকটাই ভিন্নভাবে উদযাপন করা হচ্ছে। অন্যান্য বারের মতো এবার বাস, ট্রেন বা লঞ্চ টার্মিনালের ছিল না মানুষের ভিড়। গণপরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের বড় অংশ বাড়ি যেতে পারেননি। বিপণিবিতানেও বেচাকেনার কম হয়েছে। ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সন্ধ্যায় ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধানমন্ত্রী দেশবাসীকে ঘরে থেকে ঈদ উদ্‌যাপনের আহ্বান জানান। এদিকে করোনাভাইরাসের কারণে জাতীয় ঈদগাহসহ বা উন্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না।

দেশজুড়ে ভিন্নভাবে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

এই ক্ষেত্রে মুসল্লিরা জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদের নামাজের জামাত খোলা জায়গার পরিবর্তে কাছের মসজিদে পড়তে পারবেন। শারীরিক দূরত্ব বজায় রাখতে প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাতের ব্যবস্থা করা যেতে পারে। গত শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রিয় পাঠক, দেশ বিদেশের সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথে ফেসবুক গ্র‌ুপে যুক্ত থাকুন: মুক্ত ক্যাম্পাস গ্রুপ

মুক্ত ক্যাম্পাস/এসএম

পূর্ববর্তী নিবন্ধবায়তুল মোকাররমে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধকুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা