দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ০২ জুলাই ২০১৯ | ৩:৩৩ অপরাহ্ণ | 275 বার পঠিত

ভারতের বিপক্ষে ২টি পরিবর্তন নিয়ে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি। এরই মধ্যে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

২০০৭ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আর বিশ্বকাপে প্রথম দেখাতেই তাদের হারিয়ে চমক সৃষ্টি করেছিল হাবিবুল বাশারের দল। একই সঙ্গে তারা টুর্নামেন্ট থেকেই বিদায় করে দিয়েছিল পরাশক্তি ভারতকে। এরপর অবশ্য আরো ২ বার বিশ্বকাপের মঞ্চে খেলেছে ভারত-বাংলাদেশ। যেখানে আর সুবিধা করতে পারেনি বাংলাদেশ।

২০১১ সালের বিশ্বকাপে ঢাকায় উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে ৮৭ রানে পরাজিত হয়েছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল। পরবর্তীতে ২০১৫ সালের বিশ্বকাপে মেলবোর্নে ১০৯ রানে বাংলাদেশকে হারায় ভারত।

এদিকে আজকের ম্যাচে স্পিনার মেহেদী হাসান মিরাজের পরিবর্তে রুবেল হোসেনকে একাদশে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা এবং মোহাম্মদ সাইফউদ্দিনের সাথে পেস আক্রমণ সামলাবেন রুবেল।

এছাড়াও ডান পায়ের মাংশপেশিতে চোট পাওয়া মাহমুদউল্লাহ এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় খেলছেন না আজকের ম্যাচে। তাঁর পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন সাব্বির রহমান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ :
লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, জসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধরিফাত হত্যার মূলহোতা নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত
পরবর্তী নিবন্ধকুবিতে আবিরের মুক্তির দাবিতে মানববন্ধন