ছাত্রীকে যৌন হয়রানি ঢাবি শিক্ষকের, তদন্ত কমিটি গঠন

ঢাবি প্রতিনিধি
মঙ্গলবার, ১১ জানুয়ারি ২০২২ | ৮:২২ অপরাহ্ণ
ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ছাত্রীকে যৌন হয়রানি ঢাবি শিক্ষকের, তদন্ত কমিটি গঠন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শান্তি ও সংঘর্ষ বিভাগের এক সহযোগী অধ্যাপকের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

গত ১৩ ডিসেম্বর ওই শিক্ষার্থী উপাচার্য বরাবর লিখিত অভিযোগ জমা দেন। ওই শিক্ষার্থী অভিযোগের ভিত্তিতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী বিভাগের ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ জানিয়ে উপাচার্যের কাছে প্রতিকার চেয়ে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সামাজিক বিজ্ঞান বিভাগের ডিনকে আহ্বায়ক করে ‘ফ্যাক্ট ফাইন্ড’ করতে একটি প্রাথমিক তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ইতোমধ্যে তাদের বিভিন্ন পক্ষকে জিজ্ঞাসাবাদ করেছে। এখন খসড়া প্রস্তুতের কাজ চলছে।

ছাত্রীকে যৌন হয়রানি ঢাবি শিক্ষকের, তদন্ত কমিটি গঠন

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওই শিক্ষক গণমাধ্যমকে বলেন, তদন্ত চলাকালীন কোনো বিষয়ে অভিযোগকারী ও অভিযুক্তের নাম প্রকাশ করতে নেই। তদন্ত কমিটি আমাকে শোকজ করলে তখন এ বিষয়ে আমি আপনাদের সঙ্গে কথা বলতে পারব।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম বলেন, গত ১৩ ডিসেম্বর শান্তি ও সংঘর্ষ বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে আনা একজন শিক্ষার্থীর যৌন হয়রানির লিখিত অভিযোগের ভিত্তিতে উপাচার্য একটি তদন্ত কমিটি গঠন করে দেন। তদন্ত প্রক্রিয়াধীন এবং আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শিগগিরই তদন্ত প্রতিবেদন জমা দেওয়া সম্ভব হবে।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধশনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন
পরবর্তী নিবন্ধবেরোবিতে আসন খালি ৮২ শতাংশ, ভর্তি হলো ২৫৪