ছিনতাইয়ের অভিযোগে ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৫৮ অপরাহ্ণ | 133 বার পঠিত
ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

হাইকোর্ট এলাকায় ট্রাক থেকে চাঁদাবাজি সময় হাতেনাতে আটক ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন । বহিষ্কৃতরা হচ্ছেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জোবায়ের আহম্মেদ শান্ত (শিক্ষাবর্ষ ২০১৭-১৮) এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোঃ আল আমিন (শিক্ষাবর্ষ ২০১৭-১৮)।  আজ সোমবার বিশ্ববিদ্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

তাদের কেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, সে মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব প্রদান করতে বলা হয়েছে।

উল্লেখ্য, শনিবার ভোর সাড়ে চারটার দিকে চাকা ফেটে যাওয়ায় হাইকোর্টের সামনে ট্রাক থামান এক চালক। এসময় অভিযুক্ত দুই শিক্ষার্থী সেখানে উপস্থিত হয়ে ট্রাকচালকের কাছে টাকা দাবি করেন। কিন্তু ট্রাকচালক কিংবা তার সহকারীর কাছে নগদ কোনও টাকা না থাকায় জোরপূর্বক তাদের রকেট অ্যাকাউন্ট থেকে নিজেদের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করান ওই দুই শিক্ষার্থী।

এরপর আল আমিন ও শান্ত ওই ট্রাকচালকের কাছ থেকে আরও টাকা আদায়ের জন্য মারধর শুরু করেন। এর মধ্যে ট্রাকচালকের সহকারী ঘটনাস্থল থেকে পালিয়ে কাছাকাছি এলাকায় টহলরত পুলিশ সদস্যদের খবর দেন। পুলিশ এসে তাদের হাতেনাতে আটক করে। পরে ওই ট্রাকের মালিকের পক্ষে সোহেল রানা নামে এক ব্যক্তি ছিনতাইয়ের অভিযোগে ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/মিরহাজুল/জেডআর

পূর্ববর্তী নিবন্ধজবিতে উদযাপিত হলো উদীচি শিল্পীগোষ্ঠীর ‘আমার মাতৃভাষা’
পরবর্তী নিবন্ধপবিত্র শবে মেরাজ ২২ মার্চ