ঢাবির চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

এমসি রিপোর্ট
বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২ | ৩:০১ অপরাহ্ণ
ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবির) চারুকলা অনুষদভুক্ত চ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিএফএ (সম্মান) ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল ২০২২ (ফিগার ড্রয়িং) প্রকাশিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ‘চ’ ইউনিটের চূড়ান্ত ফল ঘোষণা করেন। অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এ ফল ঘোষণা করা হয়।

এতে সর্বোচ্চ নম্বর (৮০.৫) পেয়ে প্রথম হয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ফারিয়া নওশিন আহমেদ আপন, ৭৯.৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন সরকারি গৌরীপুর কলেজের শিক্ষার্থী ঐশি রাণী মণ্ডল ও ৮০.৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন শাহ নেয়ামত উল্লাহ কলেজের কলেজের মো: ফরহাদ আলী।

ঢাবির চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় এ ইউনিটে ৭৪৪০ জন আবেদন করেন। নৈর্ব্যক্তিকে পাশ করা ১৫০২ জন শিক্ষার্থীর মধ্যে অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ইউনিটে মোট আসনসংখ্যা ১৩০টি। অঙ্কন পরীক্ষায় পাশ করা ভর্তিচ্ছু শিক্ষার্থী ২৪১ জন।

আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পরপরই ভর্তিচ্ছুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd থেকে ফল জানতে পারবেন। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও অনুষদের ডিন অফিসে প্রদর্শন করা হয়। আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU<Space>CHA টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

এর আগে গত ১৭ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাতটি বিভাগীয় পর্যায়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘চ’ ইউনিটের নৈর্ব্যক্তিক এবং ২ জুলাই ফিগার ড্রয়িং পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চারুকলায় উত্তীর্ণদের বিষয় পছন্দক্রম শুরু ২৪ জুলাই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণদের বিষয় পছন্দক্রম শুরু হবে ২৪ জুলাই।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

পাস করা শিক্ষার্থীদের আগামী ২৪ জুলাই হতে ৩০ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ জুলাই হতে ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি এক হাজার টাকা প্রদান সাপেক্ষে আগামী ২৪ জুলাই হতে ২৮ জুলাই পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পূর্ববর্তী নিবন্ধজবি শিক্ষক সমিতির ৮৪ ভাগ অঙ্গীকার বাস্তবায়ন হয়নি
পরবর্তী নিবন্ধচবিতে ছাত্রী হেনস্তার বিচার দাবিতে বিক্ষোভ