ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত

এমসি রিপোর্ট
সোমবার, ০৪ জুলাই ২০২২ | ২:২০ অপরাহ্ণ | 274 বার পঠিত
ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিট এর ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ৮৯.৬১ শতাংশ শিক্ষার্থী। অর্থাৎ পাসের হার ১০.৩৯%। গতবছর এই ইউনিটে ১০.৭৬ শতাংশ পরীক্ষার্থী ভর্তির যোগ্য হিসেবে বিবেচিত হয়েছিলেন।

আজ সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ফল ঘোষণার পরপরই ভর্তিচ্ছুরা ফল জানতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত করা হবে।

এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> KA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট ২০২২

শুক্রবার (১ জুলাই) ফল তৈরির সাথে যুক্ত এক শিক্ষক জানিয়েছিলেন, ‘ক’ ইউনিটের ফল তৈরির কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের জন্য আমরা উপাচার্য স্যারের অনুমতি চেয়েছি। সোমবার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হবে।

***রেজাল্ট জানতে ঢাবির অফিসিয়াল ওয়েবসাইট http://www.admission.eis.du.ac.bd এ ক্লিক করুন

এসএমএস এর মাধ্যমে ক ইউনিট রেজাল্ট দেখার নিয়ম

প্রথমে মেসেজ অপশনে গিয়ে DU লিখে স্পেস দিয়ে KA লিখে পুনরায় স্পেস দিয়ে ঢাবির এডমিট কার্ডে দেয়া ROLL লিখতে হবে। এরপর মেসেজটি ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে।

রেজাল্ট প্রকাশিত হওয়ার পর ফিরতি এসএমএস এ তা দেখানো হবে।
DU <space> Unit Keyword <space> Admission Test Roll and Send to 16321.

Example: DU KA 456789 and Send it to 16321.

প্রসঙ্গত, গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসী, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনােলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে ৩৩টি বিভাগ রয়েছে।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধকুবি রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে মারুফ-রাকিবুল
পরবর্তী নিবন্ধকৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২২, আবেদন ১৭ জুলাই