ঢাকা ছেড়েছে হজের প্রথম ফ্লাইট

মুক্ত ক্যাম্পাস প্রতিবেদন
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০১৯ | ১০:২৩ পূর্বাহ্ণ | 265 বার পঠিত

৪১৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ ফ্লাইট। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ৭টা ১০ মিনিটে প্রথম ফ্লাইট বিজি-৩০০১ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুম এ তথ্য নিশ্চিত করেছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়,  সকালে হজ কার্যক্রম উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। দুই প্রতিমন্ত্রী হজ যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং যাত্রীদের বিদায় জানান।

জানা গেছে, বৃহস্পতিবার হজ ফ্লাইট বিজি-৩১০১ সকাল সোয়া ১১টায়, বিজি-৩২০১ বিকেল সোয়া ৩টায়, বিজি-৩৩০১ সন্ধ্যা সোয়া ৭টায় ও শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত সোয়া ৮টায় হজযাত্রীদের নিয়ে যাত্রা করবে।

বাংলাদেশ থেকে এবছর প্রায় এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী। বাকিরা যাবেন সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসে। দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করবে বিমান।  হজ যাত্রী পরিবহনে বিমান নিজস্ব  ৪টি বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ ব্যবহার করছে।

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধমেধাকে প্রাধান্য দিচ্ছে সরকার: শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধগ্রেট হলে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা