ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শেষ আজই

এমসি রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১ | ১:২৫ অপরাহ্ণ | 253 বার পঠিত
দুপুর ১২টায় ডেন্টালে ভর্তি আবেদন শুরু
সারাদেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর)। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক শুক্রবার সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে।

এর আগে গত ২৯ আগস্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে ১০ সেপ্টেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। বিজ্ঞপ্তিতে অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব স্বাক্ষর করেছিলেন।

জানা গেছে, দেশের সবগুলো সরকারি ডেন্টাল কলেজে আসন রয়েছে ৫৪৫টি। এর মধ্যে ৫৩০টি সাধারণ এবং ১৫টি কোটার। এর বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৫৩ হাজার ৪ জন। ফলে প্রতিটি আসনের বিপরীতে ৯৭.২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

কোন কলেজে কত আসন

এবার ঢাকা ডেন্টাল কলেজে ১১০টি, চট্রগ্রাম মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৬০টি, রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ৫৯, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৫৬ টি আসন রয়েছে৷ এছাড়া স্যার সলিমুল্লাহ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ ও রংংপুর মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ৫২টি করে আসন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমসজিদভিত্তিক শিশু-গণশিক্ষা কেন্দ্রও খুলবে ১২ সেপ্টেম্বর
পরবর্তী নিবন্ধবাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা