ডিএনসি এডমিট ডাউনলোড ২০২৩ ও সময়সূচি

এমসি রিপোর্ট
শনিবার, ০৪ মার্চ ২০২৩ | ১:০৩ পূর্বাহ্ণ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অর্থাৎ ডিএনসি এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ শুরু হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অফিস সহায়ক (গ্রেড-২০) ও ওয়ারলেস অপারেটর (গ্রেড-১৮) এর শূন্য পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ।

আগামী ১৮ মার্চ ২০২৩ ঢাকা মহানগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (dnc) এর বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডিএনসি এডমিট ডাউনলোড ২০২৩ ও সময়সূচি

নির্দেশনাবলী: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণকে User ID এবং Password ব্যবহার করে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র http://dnc.teletalk.com.bd এ ওয়েবসাইট হতে ডাউনলোড করে প্রেন্ট (সম্ভব হলে রঙ্গিন) করে নিতে হবে।

আরও পড়ুন : ওমরাহ হজের ফজিলত ও সওয়াব

প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন। ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোড করার বিষয়ে এবং নিয়োগ পরীক্ষার তারিখ ও সময় সম্পর্কে প্রার্থীদেরকে টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক এসএমএস এর মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তালিকা এবং মৌখিক পরীক্ষার তারিখ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিজস্ব http://www.dnc.gov.bd প্রকাশ করা হবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর স্বরাষ্ট্রমন্ত্রণালেয়র অধীন। দেশে অবৈধ মাদকের প্রবাহ রোধ, ঔষধ ও অন্যান্য শিল্পে ব্যবহার্য বৈধ মাদকের শুল্ক আদায় সাপেক্ষে আমদানি, পরিবহন ও ব্যবহার নিয়ন্ত্রণ, মাদকদ্রব্যের সঠিক পরীক্ষণ, মাদকাসক্তদের চিকিৎসা ও পুনর্বাসন নিশ্চিতকরণ, মাদকদ্রব্যের কুফল সম্পর্কে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিরোধ কার্যক্রমের পরিকল্পনা ও বাস্তবায়ন, জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থার সাথে নিবিড় কর্ম-সম্পর্ক তৈরির মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিকভাবে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা অধিদপ্তেরর প্রধান দায়িত্ব।

১৯৮৯ সাল পর্যন্ত নারকটিকস এন্ড লিকার পরিদপ্তরের মূল লক্ষ্য ছিল দেশে উৎপাদিত মাদকদ্রব্য থেকে রাজস্ব আদায় করা। আশির দশকে সারা বিশ্বে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পায়। বাংলাদেশে এ সমস্যার মোকাবেলায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রোধ, মাদকের ক্ষতিকর প্রতিক্রিয়া সম্পর্কে গণসচেতনতার বিকাশ এবং মাদকাসক্তদের চিকিৎসা ও পুনর্বাসনকল্পে ১৯৮৯ সালের শেষের দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ, ১৯৮৯ জারী করা হয়। অতঃপর ২ জানুয়ারী, ১৯৯০ তারিখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন,১৯৯০ প্রণয়ন করা হয় এবং নারকটিকস এন্ড লিকারের স্থলে একই বছর তৎকালীন রাষ্ট্রপতির সচিবালয়ের অধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর প্রতিষ্ঠা করা হয়। এরপর ৯ সেপ্টেম্বর ১৯৯১ তারিখ এ অধিদপ্তরকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ন্যাস্ত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিক বৃত্তির সংশোধিত ফল জানবেন যেভাবে
পরবর্তী নিবন্ধ`অ্যালামনাই শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে কাজ করবে’