টাঙ্গাইলে ইলিয়াস কাঞ্চনের কুশপুতুলে আগুন

জেলা প্রতিনিধি
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৩:৪৯ অপরাহ্ণ | 107 বার পঠিত
টাঙ্গাইলে ইলিয়াস কাঞ্চনের কুশপুতুলে আগুন দিলো শ্রমিকরা

টাঙ্গাইলের ভূঞাপু‌রে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপ‌তি ইলিয়াস কাঞ্চনের কুশপুতুলে আগুন দি‌য়ে সড়ক অব‌রোধ ক‌রে‌ রাখা হয়েছে। আজ বুধবার (২০ ন‌ভেম্বর) সকালে ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় তার কুশপুতুলে জুতার মালা প‌রি‌য়ে আগুন দেন প‌রিবহন শ্র‌মিকরা।

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন চেয়ে কর্মবিরতি পালনকারী পণ্যবাহী যানের মালিক-শ্রমিকরা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন।

বুধবার রাত ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এই বৈঠকটি হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তার বরাতে জানা গেছে।

এদিকে,  মঙ্গলবার দিবাগত রাতে তাদের কয়েকজনের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক হলেও তাতে আলোচনা ফলপ্রসূ না হওয়ায় আবার সবাইকে নিয়ে বসা হবে বলে জানিয়েছেন ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের মিডিয়া শাখার সদস্য মোহাম্মদ স্বপন।

গতকাল সংবাদ সম্মেলন করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় পণ্যবাহী যানের মালিক-শ্রমিকরা। বুধবার ভোর থেকে ধর্মঘট পালনকারী শ্রমিকদের বাধায় অনেক জেলায় বাস চলাচল করতে পারছে না বলেও অভিযোগ পাওয়া গেছে। পণ্যবাহী যান বন্ধ থাকার প্রভাব বাজারে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন

নতুন সড়ক পরিবহন আইনের প্রতবাদে ভূঞাপুরে তৃতীয় দি‌নের মতো সড়ক অবরোধ করে গাড়ি বন্ধ রেখেছে শ্রমিকরা। এ সময় ভ্যান-রিকশাসহ সকল প্রকার যান চলাচলে বাধা প্রদান ক‌রেন।

উল্লেখ্য, রাজধানীসহ গোটা দেশে চলছে ট্রাক-কাভার্ডভ্যানসহ বিভিন্ন পণ্য পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট। পণ্য পরিবহন হলেও এর সাথে অন্যান্য গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। এমনকি কেউ রাস্তায় গাড়ি নিয়ে বের হয়েছেন তাদেরও বাধা দিচ্ছেন পরিবহন শ্রমিকরা। সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ ও শিমরাইল এলাকায় অব্স্থান নেন বাস ও ট্রাক শ্রমিকরা।

এছাড়া রাস্তায় আড়াআড়ি করে ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। এতে ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকামুখী সব যান চলাচল বন্ধ হয়ে যায়। এমনকি, সকাল থেকে তিন-চার ঘণ্টা গাড়ি অপেক্ষা করেছে সাইনবোর্ড এলাকায়। কিন্তু গাড়ির চাকা একটুও ঘোরেনি।

টাঙ্গাইলে ইলিয়াস কাঞ্চনের কুশপুতুলে আগুন

এছাড়া, অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে বরিশাল ট্রাক-কাভার্ড ভ্যান ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আজ বুধবার সকাল থেকে নগরীর কাশীপুর ট্রাক টার্মিনালে বরিশাল ট্রাক-কাভার্ড ভ্যান ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে শ্রমিকরা তাদের কাজ বন্ধ রেখে দাবি আদায়ে কর্মবিরতি শুরু করেন।

এ সময় শ্রমিকরা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। এর ফলে বরিশালে সকল প্রকার পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধধর্মঘটে চালের বাজারে প্রভাব পড়বে না : খাদ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধমাদক মামলায় জামিন পেলেন গায়ক আসিফ