৭ নভেম্বর থেকেই জাবির ভর্তি পরীক্ষা

জাবি প্রতিনিধি
বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১ | ১০:৩২ অপরাহ্ণ | 2336 বার পঠিত
জাবির হল খুলছে কাল, শিক্ষা কার্যক্রম চালু ৮ ডিসেম্বর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আগামী ৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে। ইতোমধ্যে পরীক্ষার প্রশ্ন তৈরি করতে সংশ্লিষ্ট কমিটিকে চিঠিও দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির বৈঠকে ভর্তি পরীক্ষার তারিখের বিষয়ে ৭-১৮ নভেম্বরের মধ্যে নেওয়ার সুপারিশ করা হয়। পরে সুপারিশটি বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় নির্দিষ্ট তারিখেই ভর্তি পরীক্ষা আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

আবু হাসান বলেন, জাবির ভর্তি পরীক্ষা আয়োজনে প্রস্তুতি নেওয়া হচ্ছে। ইতোমধ্যে ভর্তি পরীক্ষার সব উপকমিটি গঠন করা হয়েছে। ভর্তি পরীক্ষার প্রশ্ন তৈরি করতে সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে। সে অনুযায়ী তারা কাজ করছেন।

তিনি বলেন, এবারের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে ও হলে প্রবেশ করতে হবে। মাস্ক ছাড়া কোনো শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। শারীরিক দূরত্ব বজায় রাখতে ভর্তি পরীক্ষার পরিসর বাড়ানোর ব্যাপারে চিন্তাভাবনা চলছে। প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের স্কুল ও কলেজ ভবনে পরীক্ষার আসন বিন্যাস হতে পারে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়টির ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে তিন লাখ ৭ হাজার ৯৭৮ জন শিক্ষার্থীর। অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে লড়বে ১৬৩ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধ৪২তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ
পরবর্তী নিবন্ধফের ছুরিকাঘাতে বেরোবির শিক্ষক-শিক্ষার্থী আহত