জাতীয় চলচ্চিত্র পুরস্কার যে কারণে নেবেন না মোশাররফ করিম

বিনোদন ডেস্ক
শনিবার, ০৯ নভেম্বর ২০১৯ | ৭:০৬ অপরাহ্ণ | 146 বার পঠিত

দুই পর্দার জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ২০ বছরের পর্দার ক্যারিয়ারে অভিনয় দিয়ে মুগ্ধতা ছড়িয়ে চলছেন। মঞ্চ থেকে সিনেমা সব খানে পেয়েছেন সফলতা।

তবে মোশাররফ করিমের মত অভিনেতাকে কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে মালয়েশিয়া থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিজের অবস্থান পরিষ্কার করেছেন মোশাররফ করিম। সংবাদ বিজ্ঞপ্তিতে মোশাররফ করিম বলেন, গত ৭ নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে।

২০১৮ সালের পুরস্কার প্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ

কিন্তু কমলা রকেট’ চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়।

ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহ-শিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’ এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি। তাই, সম্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।

মুক্ত ক্যাম্পাস/টিআর

পূর্ববর্তী নিবন্ধজয়দেবপুর-শিমুলতলী রোড রেলগেটে নতুন পুলিশ বক্স চালু
পরবর্তী নিবন্ধমধ্য রাতে বাংলাদেশে আঘাত আনতে পারে ঘূর্ণিঝড় বুলবুল