জাকারিয়াকে নিয়ে দুই কোচিংয়ের টানা হেঁচড়া

এমসি রিপোর্ট
বুধবার, ০৩ নভেম্বর ২০২১ | ৯:৪৬ অপরাহ্ণ
ঢাবিতে প্রথম হওয়া জাকারিয়াকে নিয়ে দুই কোচিংয়ের টানা হেঁচড়া

জাকারিয়াকে টানা হেঁচড়া : ফলাফল ঘোষণা হতে না হতেই বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত খ-ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া মো. জাকারিয়াকে

একটি ভর্তি কোচিং সেন্টার তাকে নিজেদের ছাত্র দাবি করে জোর করে নিয়ে যেতে চেয়েছিলো। এছাড়াও ওই কোচিংয়ের লোকজনের দ্বারা মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন জাকারিয়া।

রাজধানীর ফার্মগেটের বিটিআই ভবনে মঙ্গলবার বিকেলে ফোকাসের কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।

নিজের ফেসবুক আইডিতে একটি পোস্টের মাধ্যমে জাকারিয়া জানান, তিনি ফোকাসের উত্তরা শাখায় বিশ্ববিদ্যালয় ভর্তির কোচিং করেছিলেন। মঙ্গলবার বিকেলে ফোকাসের ফার্মগেট কার্যালয়ে তিনিসহ অন্য উত্তীর্ণদের সংবর্ধনার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানেই ‘অন্য কোচিংয়ের লোকজন’ ঢুকে তাকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তিনি যেতে অস্বীকৃতি জানালে তাকে শারীরিক নির্যাতন করা হয়।

তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন সেই কোচিং সেন্টারের পরিচালক। তিনি বলেন, এ ঘটনার সাথে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। একই ভবনের ছয়তলায় আমাদের ক্যাম্পাস আর দোতলায় ফোকাসের। ফোকাসের সংবর্ধনা প্রোগ্রামে আইকন প্লাসের কিছু লোক গিয়েছিল। এখন তারা দাবি করছে, আমরা ওকে (জাকারিয়া) তুলে এনেছি।

আরও পড়ুন : ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম হলেন মাদরাসা ছাত্র জাকারিয়া

ফল প্রকাশের পর মঙ্গলবার দুপুরে জাকারিয়াকে নিজেদের ছাত্র উল্লেখ করে ফেসবুক পোস্ট করেন আইকন প্লাস কোচিং সেন্টারের যাত্রাবাড়ী শাখার পরিচালক মোহাম্মদ লিমন। তবে ওই পোস্টটি শেয়ার করে ক্যাপশনে জাকারিয়া লেখেন, ‘আমি (আইকন প্লাসে) একটা ফ্রি ক্লাস করছিলাম। ফ্রি ক্লাস করলেই যে কোচিংয়ের ছাত্র হয়, এটা জানতাম না।’ পরে অবশ্য পোস্টটি সরিয়ে নেওয়ার কথা বলেন কোচিংয়ের পরিচালক কামাল হোসেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত খ-ইউনিটের ফলাফলে জাকারিয়া মোট ১২০ নম্বরের মধ্যে ১০০.৫ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেন। তিনি ঢাকার দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার ছাত্র।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধজেলহত্যার রায় কার্যকরে সর্বোচ্চ চেষ্টা চলছে
পরবর্তী নিবন্ধসাত কলেজ শিক্ষার্থীদের টিকা গ্রহণের সময় বেড়েছে