নানান আয়োজনে জবি ক্যারিয়ার ক্লাবের ‘১০ বছর পূর্তি’ উদযাপন

জবি প্রতিনিধি:
শনিবার, ০৫ জুন ২০২১ | ৫:০৩ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি) প্রতিষ্ঠার ১০ বছর পূর্তি উপলক্ষে এক জমজমাট ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চারদিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় ৩ টি ভিন্ন বিষয়ের উপর ৬জন ট্রেইনার তাদের বাস্তব অভিজ্ঞতা তুলে ধরে। যাতে অংশ নেয় সারাদেশের ৫২টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১১০০ শিক্ষার্থী।

গত পহেলা জুন থেকে ভার্চুয়াল মাধ্যমে শুরু হওয়া এই আয়োজন চলে ৪ঠা জুন পর্যন্ত।

আয়োজনের প্রথম দিন উপস্থিত ছিলেন জবির সাবেক উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং ক্লাবটির প্রতিষ্ঠাকালীন সদস্যরা।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ২রা জুন ‘প্রফেশনাল গ্রমিং এন্ড এটিকেট ‘ এর উপর একটি সেশন অনুষ্ঠিত হয়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগদের চিফ পাব্লিক এফেয়ার্স অফিসার’ সোলায়মান সুখন। ৩য় দিন অনুষ্ঠিত হয় ‘স্টেপ টুওয়ার্ডস সিভিল সার্ভিস ‘এর উপর একটি সেশন যেখানে অতিথি হিসেবে ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর এডিশনাল ডেপুটি কমিশনার। ৪র্থ সেশন এবং সমাপনী সেশন অনুষ্ঠিত হয় ৪ঠা জুন ব্রান্ডিং ইউরসেল্ফ:শো ইউর এক্সেলেন্সি’ এর মধ্যে দিয়ে এবং এই সেশনের মাধ্যমে চারদিন ব্যাপী আনুষ্ঠানিকতার পর্দা নামে।

শেষদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনলাইন প্ল্যাটফর্ম ‘তরুন ‘ এর কো ফাউন্ডার রাফিদ ইলাহি চৌধুরী, মিশন সেইভ বাংলাদেশ এর প্রেসিডেন্ট মোঃ তাজদিন হাসান একই সাথে তিনি ডেইলি স্টার এর চিফ স্ট্রাটেজি এন্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার। স্মার্টিফায়ার একাডেমি এর ফাউন্ডার এবং সিইও মোঃ সোহান হায়দার।

বর্ণিল এ আয়োজন সম্পর্কে ক্লাবটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রাহাত বলেন, জেএনইউসিসি সবসময় ছাত্রছাত্রীদের দক্ষতা ও সৃজনশীলতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। ইনশাল্লাহ আগামী দিনগুলোতেও জেএনইউসিসি বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের দক্ষতা ও সৃজনশীলতা বিষয়ক কার্যক্রম শিক্ষার্থীদের উপহার দেওয়ার জন্য কাজ করে যাবে।

উল্লেখ্য, ২০১১ সালের পহেলা জুন থেকে ক্লাবটি পথচলা শুরু করে। প্রথম দিকে ক্লাবটি আন্তঃ এবং অন্তঃবিভাগীয় প্রতিযোগিতার আয়োজন করলেও ধীরে ধীরে পরিধি বাড়াতে থাকে এবং এখন ক্লাবটি বিভিন্ন জাতীয় ইভেন্টের আয়োজন করে চলেছে নিরলস ভাবে। শিক্ষার্থীদের ভয়,জড়তা কাটিয়ে বিভিন্ন সৃষ্টিশীল কাজের সাথে একাত্ম থাকতে, মেধা মননের বিকাশ সাধনে এবং কর্পোরেট কিংবা ব্যবসা যেকোন ক্ষেত্রে নিজেকে এগিয়ে রাখতে পাথেয় হিসেবে পথ বাতলে দিচ্ছে। এই লক্ষে ক্যারিয়ার ক্লাব প্রতি বছর বিভিন্ন ধরনের সেশন,ওয়ার্কশপ এর আয়োজন করে থাকে।

পূর্ববর্তী নিবন্ধতথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের আজ শুভ জন্মদিন
পরবর্তী নিবন্ধসংসদে বাজেটের ওপর সাধারণ আলোচনা শুরু রবিবার