‘জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধু’

বেনাপোল প্রতিনিধি :
শুক্রবার, ১৬ আগস্ট ২০১৯ | ১:০৩ পূর্বাহ্ণ | 199 বার পঠিত

বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী বলেছেন, পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আজ সেই ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের শোকাবহ এই কালো দিবসের ভোর রাতে সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম লক্ষ্য হচ্ছে প্রকৃত অর্থেই বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করা। যেই আদর্শের ভিত্তিতে বঙ্গবন্ধু দেশ পরিচালনা করেছিলেন তিনিও সেই আদর্শ বুকে ধারণ করে দেশের উন্নয়ন করে চলেছেন।

বৃহস্পতিবার বিকালে বেনাপোল কাস্টমস ক্লাবে আয়োজনে এক আলোচনা সভায় বেনাপোল কাস্টমস হাউসে অতিরিক্ত কমিশনার ড. মো. নেয়মুল ইসলাম সভাপতিত্বে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন এসি উত্তমকুমার চাকমা, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মহাসিন মিলন প্রমুখ।

মুক্ত ক্যাম্পাস/শেখ নাছির/জেডআর

পূর্ববর্তী নিবন্ধশোকদিবসে মুজিব মুর‌্যালে ইবি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু’র খুনীদের দেশে ফিরিয়ে আনা হবে : আইনমন্ত্রী