জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের জমি থেকে ইটভাটা উচ্ছেদ

জবি প্রতিনিধিঃ
শুক্রবার, ২০ নভেম্বর ২০২০ | ৪:২০ অপরাহ্ণ
জবির প্রথম মেধাতালিকা-jnu admission result 2022

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের জন্য নির্ধারিত জায়গা থেকে একট ইটভাটা উচ্ছেদ করেছে প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে কেরানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, দক্ষিণ কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের জন্য নির্ধারিত জায়গায় ইসমাইল হোসেন ‘পশ্চিমাদি ব্রিকস’ নামে একটি ইটভাটা অবৈধভাবে পরিচালনা করে আসছিলেন।কিন্তু সরকার ইটভাটার জমি ইসমাইল হোসেনের কাছ থেকে অধিগ্রহণ করে সম্পূর্ণ তাকে সম্পূর্ণ টাকা পরিশোধ করে দেয়।জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব জায়গা থেকে ইটভাটা সরানোর কথা বললেও তাতে সাড়া দেয়নি ইসমাইল হোসেন।

বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কেরানীগঞ্জে নতুন ক্যাম্পাসের নির্ধারিত জায়গা পরিদর্শনে যায়।পরিদর্শনে গিয়ে সেখানে গড়ে ওঠা এই অবৈধ ইটভাটা উচ্ছেদের জন্য কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রশাসনকে অনুরোধ জানালে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদলত পরিচালনার মাধ্যমে এই ইটভাটা উচ্ছেদ করা হয়।

ইটভাটা উচ্ছেদ করার ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত জমিতে অবৈধ ইটের ভাটা থাকায় আমরা মোবাইল কোর্ট পরিচালনা করে সেটি উচ্ছেদ করেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের অনুরোধ করেছিল যেন বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত জমিতে কোন প্রকার অবৈধ স্থাপনা গড়ে উঠলে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, প্রশাসন অভিযান পরিচালনা করে ইটের ভাটা উচ্ছেদ করেছে।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুরোধের পর কেরানীগঞ্জের ইউএনও ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা দায়িত্ব নিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে ঢাবি সান্ধ্যকোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত
পরবর্তী নিবন্ধডোকলামের কাছেই চীনের গ্রাম, উদ্বেগ বাড়ছে ভারতের