ছাত্রলীগ নেত্রীকে মারধরের সত্যতা মিলেছে: জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | ৭:৩৬ অপরাহ্ণ
সিনিয়রের মার খাওয়া সেই ছাত্রলীগ নেত্রী হাসপাতালে ভর্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হল পর্যায়ের এক নেত্রীকে সংগঠনের কেন্দ্রীয় ও হল পর্যায়ের দুই সিনিয়র নেত্রীর মারধরের অভিযোগের তদন্ত করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। জয় বলছেন, অভিযোগের সত্যতা মিলেছে।

গত ২১ ডিসেম্বর মধ্যরাতে ঢাবির আইন অনুষদ ও বঙ্গবন্ধু টাওয়ার এলাকায় ওই মারধরের ঘটনা ঘটে। মারধরের শিকার নেত্রী হলেন বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফাল্গুনী দাস তন্বী।

আর অভিযোগ ওঠা দুই নেত্রী হলেন বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা ও কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন।

ওই ঘটনায় ছাত্রলীগ আনুষ্ঠানিক কোনো তদন্ত কমিটি গঠন করেনি। কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বয়ং এর তদন্ত করছেন।

এর আগে গত ১৬ ডিসেম্বর শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জেসমিন শান্তা ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আসাদুজ্জামান সোহেলকে মারধর করেন বলেও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ছাত্রলীগ সভাপতি জয় গণমাধ্যমকে বলেন, আমরা (সভাপতি ও সাধারণ সম্পাদক) দুজন টিম হয়ে ঘটনাটির তদন্ত করছি। অভিযোগের সত্যতা মিলেছে। একটা কথাই বলব, এভাবে শাসন করাটা আসলে সমীচীন নয়।

এদিকে বিচারের জন্য এখনো ছাত্রলীগের দিকে তাকিয়ে মারধরের শিকার ছাত্রলীগ নেত্রী তন্বী। রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি থাকা এই নেত্রী সম্প্রতি গণমাধ্যকে বলেন, আমি বিচারের আশায় রয়েছি। আশা করি, বিচার হবে। সংগঠন যদি এর উপযুক্ত বিচার না করে যদি হেলাফেলা করে তাহলে অবশ্যই আমি আমার স্টেপ নেব। আমার সাথে অন্যায় করা হয়েছে। আমি অবশ্যই এর বিচার চাই।

পূর্ববর্তী নিবন্ধবেরোবিতে জাতীয় পতাকা বিকৃতির ঘটনায় এবার আদালতে অভিযোগ
পরবর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়ায় দুই বছর আগে হত্যকাণ্ডের রহস্য উদঘাটন