আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০ | ৬:১৬ পূর্বাহ্ণ

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। জাতীয় পর্যায়ের আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)।

গতকাল ১৪ সেপ্টেম্বর (সোমবার) টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে খুবির বিতর্ক বিষয়ক সংগঠন নৈয়ায়িকের ত্রিমাত্রিক দলের বিতার্কিকরা।

প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিলো, এই সংসদ (বাংলাদেশ), গণমাধ্যমকে ফেসবুকে সংবাদ প্রকাশের মাধ্যম হিসেবে ব্যবহার করা থেকে সীমাবদ্ধ করবে। এতে খুবির বিতার্কিকরা বিরোধী দলের ভূমিকা পালন করেন।

চূড়ান্ত পর্বে শ্রেষ্ঠ বক্তা মনোনীত হন বিরোধী দলীয় নেতা আল-মুমিন খান স্নেহ। খুবির বিতর্ক দলের বাকি সদস্যরা হলেন অসিত কুমার দত্ত এবং সৌমিক রহমান। এছাড়াও সম্পূর্ণ প্রতিযোগিতায় অসিত কুমার দত্ত ৫ম সেরা বিতার্কিক হন। এছাড়া আল মুমিন খান স্নেহ এবং সৌমিক রহমান উভয়েই ৭ম সেরা বিতার্কিক হন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন RUMCS Credence সংসদীয় ধারায় এ অনলাইন প্রতিযোগিতার আয়োজন করে। ১১ সেপ্টেম্বর শুরু হওয়া এ প্রতিযোগিতায় দেশের ২৬টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

পূর্ববর্তী নিবন্ধইলিশ পাঠানোর দিন পেঁয়াজ রপ্তানি বন্ধ করল ভারত
পরবর্তী নিবন্ধঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি, প্রবৃদ্ধি ৬.৮ শতাংশের পূর্বাভাস এডিবির