চুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ভর্তি শুরু ৬ নভেম্বর

প্রেসবিজ্ঞপ্তি
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৯:৩১ অপরাহ্ণ | 175 বার পঠিত
১৮ বছরে পদার্পণ করল চুয়েট

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) লেভেল-১ কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফল চুয়েটের ওয়েবসাইট http://www.cuet.ac.bd এই ঠিকানায় পাওয়া যাবে।

এবারের ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৮৯০ আসনের (১১ টি উপজাতি কোটাসহ সর্বমোট ৯০১ আসন) বিপরীতে প্রাথমিকভাবে বাছাইকৃত ১০ হাজার ৯৭২ জন প্রার্থীর মধ্য থেকে মোট ৮ হাজার ৪৮১ জন চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য হতে প্রথম পর্যায়ে মোট ৪ হাজার জনের তালিকা প্রকাশ করা হয়েছে।
আজ মঙ্গলবার(২২ অক্টোবর) বিকেল ৫ টায় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

আগামী ৬ নভেম্বর, বুধবার সকাল ৯:৩০ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত মেধাতালিকা থেকে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হবে। আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা হতে ভর্তির জন্য ১ম তালিকা আগামী ৬ নভেম্বর এবং ২য় অপেক্ষমান তালিকা আগামী ১৩ নভেম্বর প্রকাশ করা হবে। অন্যদিকে অপেক্ষমান তালিকা হতে ভর্তির জন্য প্রকাশিত ১ম তালিকা থেকে ১৩ নভেম্বর এবং ২য় অপেক্ষমান তালিকা থেকে আগামী ২০ নভেম্বর ভর্তি হতে পারবেন।

উল্লেখ্য, যোগ্য ঘোষিত সকল প্রার্থীকে (মেধা তালিকা ও অপেক্ষমান তালিকাভূক্ত) বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্ধারিত ‘ভর্তি ফরম’ অনলাইনে পূরণকরতঃ বিভাগের পছন্দক্রম দিতে হবে। অনলাইনে বিভাগের পছন্দক্রম সহ ‘ভর্তি ফরম’ আগামী ২৭অক্টোবর থেকে ০৫ নভেম্বর পর্যন্ত পূরণ করা যাবে। পূরণকৃত ফরমের (প্রিন্টেড) ০১ কপি ভর্তির নির্ধারিত তারিখে নিয়ে আসতে হবে। ‘ভর্তি ফরম’ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট http://www.cuet.ac.bd/admission অথবা http://student.cuet.ac.bd/admission2019/

-এ পাওয়া যাবে।

মুক্ত ক্যাম্পাস/জেডআর 

পূর্ববর্তী নিবন্ধভোলায় পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি স্থগিত: শহর জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন
পরবর্তী নিবন্ধবেরোবির ইতিহাস বিভাগে ভার্চুয়াল ক্লাস রুম উদ্বোধন