অপহরণকারীকে ধরে শিশুকে মায়ের কাছে ফিরিয়ে দিলেন ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯ | ৭:৫৯ পূর্বাহ্ণ

রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড থেকে দৌঁড়ে চলন্ত বাসে উঠে অপহরণকারীকে ধরে শিশুকে মায়ের কাছে বুঝিয়ে দিলেন রাজধানীর দক্ষিণ ট্রাফিক জোনের রফিকুল ইসলাম কর্মকর্তা। উদ্ধারকৃত শিশুর নাম আকাশ (৭)। আটক অপহরণকারী দেলোয়ার (২৮) কে পুলিশে সোপর্দ করা হয়েছে।

ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডে বাচ্চাকে চুরি করে নিয়ে পালিয়ে যাচ্ছে বলে এক নারী কান্নাকাটি করছিলেন। বিষয়টি দৃষ্টিগোচর হয় ট্রাফিক ইনপেক্টর রফিকুল ইসলামের। তিনি ওই নারীর সাথে কথা বলে জানতে পারেন বংশালে তার বাচ্চাকে নিয়ে বেরিয়েছিলেন। কেনাকাটার সময় তার বাচ্চাকে কেউ একজন নিয়ে পালিয়ে যায়।

বংশাল থেকে দৌঁড়াতে দৌঁড়াতে ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের দিকে আসেন সেই নারী। ট্রাফিক ইনপেক্টর রফিকুলের সাথে কথা বলার সময় অপহরণকারীকে বাচ্চাসহ একটি বাসে উঠতে দেখা যায়। বাস ছেড়ে দিয়েছে। ওই নারী নিজের বাচ্চাকে দেখতে পেয়ে চিৎকার করলে রফিকুল দৌঁড়ে চলন্ত বাসে লাফিয়ে ওঠে অপহরণকারীকে ধরে ফেলেন।

এরপর ওই বাচ্চাকে তার মায়ের কাছে ফিরিয়ে দিয়ে অপহরণকারীকে বংশাল থানায় সোপর্দ করেন। ইনপেক্টর রফিক বলেন, ‘আমি দায়িত্ব পালন করছিলাম। ওই নারী যখন কান্নাকাটি করছিলেন তখন আমরা তৎপর হয়ে উঠি।

এরপরেই একটি ছেড়ে দেওয়া বাসে অপহরণকারী ও তার ছেলেকে দেখতে পেয়ে আমাদের জানান। আমি দৌঁড়ে গিয়ে বাসে উঠে অপরণকারীকে আটক করি। এটা আমার দায়িত্বের একটা অংশ।’ বংশাল থানার উপপরিদর্শক প্রতাপ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমাদের এখানে দেলোয়ার নামে একজনকে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে অপহরণ মামলা হয়েছে।’

মুক্ত ক্যাম্পাস/টিআর

পূর্ববর্তী নিবন্ধস্পেন থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধরাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হুঁশিয়ারি