চবিতে ভর্তি পরীক্ষার ত্রুটি তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি

চবি প্রতিবেদক:
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৭:১১ অপরাহ্ণ
চলতি বছরেই চবির পঞ্চম সমাবর্তন!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক ত্রুটি তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে এই তদন্ত কমিটি গঠন করা হয়। বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ বলেন, ‘ভর্তি পরীক্ষার ত্রুটি খতিয়ে দেখতে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরীকে আহবায়ক, উচ্চ শিক্ষা ও গবেষণা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে সদস্য সচিব এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইকবাল আহমেদ ও সহকারী প্রক্টর ড. হানিফ মিয়াকে সদস্য করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৮ অক্টোবর দুই শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঐদিন ন্যাশনাল কারিকুলামের (ইংরেজী মাধ্যম) শিক্ষার্থীদের প্রশ্নপত্র ছাপানোর বিষয়ে ত্রুটির কারণে ফলাফল প্রকাশ স্থগিত করে কর্তৃপক্ষ। গত ৬ নভেম্বর ন্যাশনাল কারিকুলামের ২০৭ জন শিক্ষার্থীর অংশগ্রহণে পুনরায় পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এছাড়াও উচ্চ মাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষায় উত্তীর্ণ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা নীতিমালা অনুযায়ী অযোগ্য হলেও ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

মুক্ত ক্যাম্পাস/রোকন/জেডআর

পূর্ববর্তী নিবন্ধজবি দর্শন বিভাগের প্রশ্নে ব্যাপক ভুল, শিক্ষার্থীরা ক্ষুব্ধ
পরবর্তী নিবন্ধখুবি উপাচার্যের সাথে ক্যাম্পাস সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ