চট্টগ্রাম সিটি নির্বাচন ২৭ জানুয়ারি

অনলাইন ডেস্ক
সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০ | ৮:৩৪ অপরাহ্ণ
তিন উপনির্বাচন বিষয়ে সিদ্ধান্ত আজ

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভোটের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। করোনার স্কারণে স্থগিত থাকা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সোমবার (১৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর এ কথা জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নির্বাচনে অংশ নিতে মেয়র ও কাউন্সিলর পদে আগে যে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন, শুধু তারাই প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। তবে, যেসব জায়গায় প্রার্থী মারা গেছেন, শুধু সেসব জায়গাতেই নতুন প্রার্থী দেয়া যাবে বলে জানান সচিব। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এছাড়া সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে বলেও জানানো হয়।

এর আগে, গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করে কমিশন। কিন্তু, করোনারভাইরাসের কারণে তা স্থগিত করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি নির্বাচন অনুষ্ঠিত হয় এবং গত ৫ আগস্ট মেয়াদ শেষ হয়। নির্বাচনি আইন অনুযায়ী, ৫ আগস্টের পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা ছিল। সে হিসেবে ইসির সিদ্ধান্ত অনুসারে ২৯ মার্চ এই সিটির ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে পরে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীদের সঙ্গে অনলাইনে যোগাযোগের নির্দেশ মাউশির
পরবর্তী নিবন্ধ‘ইতিহাস বিকৃতকারীদের শাস্তির আওতায় আনতে হবে’