চট্টগ্রামে স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আড্ডা: আটক ২৬ ছাত্র-ছাত্রী

ফোরকান রাসেল, চট্টগ্রাম
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯ | ১২:৪৯ পূর্বাহ্ণ | 343 বার পঠিত

এরা সবাই স্কুল কলেজ ফাঁকি দিয়ে কয়েক গ্রুপে বিভক্ত হয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিল চট্টগ্রাম নগরীর সিআরবি এলাকায়। স্কুল-কলেজের সময়ে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ার অভিযোগ নগরীর কয়েকটি স্কুল কলেজের ২৬ ছাত্রছাত্রীকে আটক করে থানায় নেয়া হয়েছে। আটককৃতদের মধ্যে ১৬ জন ছাত্র ও ১০ জন ছাত্রী।

গতকাল রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরীর সিআরবি এলাকায় এ অভিযান চালায় কোতোয়ালী থানা পুলিশ। পরে আটক ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের থানায় ডেকে নিয়ে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয় তাদের।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, প্রায়ই দেখা যায় স্কুল কলেজ চলাকালীন শিক্ষার্থীদের একটি অংশ নগরের বিভিন্ন বিনোদন কেন্দ্রে আড্ডা দেয়, ঘোরাফেরা করে। অথচ তাদের অভিভাবকরা জানেন তাদের সন্তান বিদ্যালয়ে বা কলেজে গেছে। এভাবে স্কুল-কলেজ ফাঁকি দেওয়া শিক্ষার্থীরাই পরে বিভিন্ন কিশোর গ্যাংয়ের সদস্য হয়ে উঠছে। এভাবেই বিপৎগামী হচ্ছে তারা।

তিনি আরো বলেন, চট্টগ্রাম নগরীর সিআরবি এলাকায় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ছাত্র-ছাত্রীরা আড্ডা দেয় এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে ২৬ জনকে আটক করা হয়। পরে আটককৃতদের অভিভাবকদের ডেকে থানায় এনে তাদের বুঝিয়ে দেয়া হয়।

ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সর্তক করে দেয়া হয় স্কুল কলেজের সময় যেন ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা না দেয়।

বিষয়টিকে অভিভাবকরাও ইতিবাচকভাবে নিয়ে তারা জানিয়েছেন, বিষয়টি তাদের কল্পনারও বাইরে। পুলিশ না জানালে তাদের সন্তানদের এ অবস্থা সম্পর্কে তারা জানতেই পারতেন না। পুলিশের এমন কাজ কে সাধুবাদ জানিয়েছে অভিভাবকরা। ভবিষ্যতে এমন অভিযান চালিয়ে যেতে পুলিশবাহিনীর প্রতি অনুরোধ করেছেন অভিভাবকরা।

মুক্ত ক্যাম্পাস/ফোরকান/জেডআর

পূর্ববর্তী নিবন্ধরাবিতে ছাত্রীর শ্লীলতাহানির বিচার দাবিতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা
পরবর্তী নিবন্ধপুলিশি পাহারায় ক্যাম্পাস ছাড়লেন গোপালগঞ্জের ভিসি!