খালেদার স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে আবেদন

অনলাইন ডেস্ক
বুধবার, ০৩ মার্চ ২০২১ | ৬:১৬ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত চেয়ে আবেদন করেছে তার পরিবার। একইসঙ্গে তার জামিনের মেয়াদ বাড়িয়ে চিকিৎসার জন্য তাকে বিদেশ যাওয়ার অনুমতি চেয়েছেন তারা। মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে খালেদা জিয়ার পক্ষে তার ছোট ভাই শামীম ইসকান্দার এ আবেদন জমা দেন। আবেদনের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আবেদনপত্রে স্বাক্ষর করে সেটি সচিবের দপ্তরে পাঠিয়ে দেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ অপু গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইসকান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ সংক্রান্ত আবেদনপত্র হস্তান্তর করেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আবেদনপত্রে স্বাক্ষর করে সেটি সচিবের দপ্তরে পাঠিয়ে দিয়েছেন।

এ বিষয়ে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, ‘বিষয়টি নিয়ে আমি কিছু জানি না। আবেদনের বিষয়ে আমাকে কেউ কিছু বলেননি।’পরিবারের একটি সূত্র জানায়, মঙ্গলবার দুপুর ১২টার দিকে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন জমা দেন। একইসঙ্গে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার স্থায়ী জামিনের আবেদনও করা হয়। তবে, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে খালেদা জিয়ার পরিবারকে কিছু জানানো হয়নি।

পূর্ববর্তী নিবন্ধ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি
পরবর্তী নিবন্ধছয় মাসের জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর, শিগগিরই মুক্তি