ক্যান্সার আক্রান্ত জসিম বাঁচতে চায়

মাহমুদুল হাসান ইমন, জবি প্রতিবেদক:
শুক্রবার, ০২ আগস্ট ২০১৯ | ৭:৪২ অপরাহ্ণ | 769 বার পঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্বপ্নীল বাসের চালক জসিম “Chronic myeloid leukaemia (Stage 2)” নামক ক্যান্সারে আক্রান্ত। জসিম কে বাঁচাতে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছে তার পরিবার। ক্যান্সার আক্রান্ত জসিম (৪০) খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার বিলাইছড়ি ইয়নিয়নের আমতলি গ্রামের কৃষক আবদুল সোবহানের বড় ছেলে। জসিম তার বাবা মায়ের ৪ সন্তানের মধ্যে সবার বড়। তার ওপর পুরো ৯ সদস্যের পরিবার নির্ভরশীল। সে বাঁচলে তার পরিবারও বাঁচবে। বাড়িতে তার ফুটফুটে ছোট ছোট ৩টি ছেলে সন্তান আছে। তারাও তাদের বাবাকে আগের মত সুস্থ দেখতে চায়, তাদের কাছে পেতে চায়।

তার বাবা এই প্রতিবেদককে জানান, জসিমের চিকিৎসা বাবদ ইতোমধ্যেই গরু-ছাগল বিক্রিসহ অনেক টাকা খরচ করেছি। এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সুপারিশ ক্রমে থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান কাদির মোল্লা ১ লক্ষ টাকা দিয়েছেন এবং সব মিলিয়ে তার জন্য অনুদান স্বরুপ ৫ লক্ষ টাকা সংগ্রহ করা হয়েছে। সে টাকা দিয়েই তাকে ভারতের কলকাতা টাটা মেমোরিয়াল হাসপাতালে পাঠানো হয়েছে।

সূত্রে জানা যায়, তার মরণব্যাধি ক্যান্সার ধরা পরে ২০১৯ সালের জুন মাসে। কলকাতায় চিকিৎসাধীন জসিমের চিকিৎসকের কাছে জানতে চাইলে তিনি বলেন, “জসিমের বোনমেরু টেস্ট আমরা দিল্লিতে পাঠিয়েছি, ১০ দিনের মধ্যেই রিপোর্ট হাতে পেয়ে যাবো এবং আমাদের থেরাপি আমরা শুরু করে দিবো”। একইসাথে রিপোর্ট হাতে পাওয়ার পরের চিকিৎসার জন্য তারা হাসপাতালে মোটা অংকের ডিপোজিট নির্ধারণ করে দিবেন এমন একটি ধারণা দেন।যার দ্বারা তার চিকিৎসার সমস্ত খরচ চালানো হবে।

জীবিকার তাগিদে জসিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একটি বাসের চালক হিসেবে চাকরি করতো। সকল শিক্ষার্থীদের প্রিয় বাস চালক জসিম চোখ ছলছল করে এখনো তাকিয়ে আছেন বাঁচার আকুতি নিয়ে।

সর্বশেষ চিকিৎসকদের শরণাপন্ন জসিমের চিকিৎসার জন্য তার পরিবার কমপক্ষে ৪ লক্ষ টাকা খরচ করেছে। বোনমেরু সহ বিভিন্ন ব্যয়বহুল পরীক্ষা নিরীক্ষা করতে করতে তার অনেক টাকা চলে যায়। তার এই চিকিৎসার জন্য ১০ লক্ষেরও অধিক অর্থ প্রয়োজন।

জসিমের চিকিৎসার জন্য তার পরিবার প্রায় পথে বসেছে। বর্তমান ভিটা-বাড়ি ছাড়া দেওয়ার মত আর কিছুই নেই তাদের। তার পরিবার, আত্মীয়-স্বজন চিকিৎসার খরচ বহন করতে এখন অপারগ হয়ে পড়েছে। আপনারা জসিম কে বাঁচানোর জন্য মানবিক সাহায্যের হাত বাড়াতে চাইলে যোগাযোগ করুনঃ কনিক স্বপ্নীল (রোগীর খরচ দেখভাল করছেন) বিকাশ নম্বরঃ 01990220057।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জসিমের সার্বিক উন্নতি ও সুস্থতা কামনা করে তার সাহায্যে সকলকে এগিয়ে আসার আহবান করা হচ্ছে।

মুক্ত ক্যাম্পাস/ইমন/রানা

পূর্ববর্তী নিবন্ধসব দোষ নাগরিকদের, নির্দোষ ‘বিশেষ’রা
পরবর্তী নিবন্ধআগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজহা