কুরুচিপূর্ণ বক্তব্যে ছাত্র মৈত্রীর স্মারক লিপি

শাহীন আলম, ইবি প্রতিনিধিঃ
রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০ | ২:৪২ অপরাহ্ণ | 128 বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের যোগ্যতা নিয়ে কর্মকর্তার কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে রবিবার (১৬ ফেব্রুয়ারি) উপাচার্য বরাবর স্মারক লিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখা।

গত ১৫ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে নোংরা, অশ্রাব্য ও কুরুচিশীল বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সেকশন অফিসার আরিফুল হক। তিনি বলেন, একটা ছাত্র আসলে আবেদন পত্র লিখতে পারে না, আমি তার প্রমাণ। সার্টিফিকেট তোলার সময় আবেদন পত্র লিখতে হয়। তারা আবেদন পত্র লিখতে পারে না। সে ছাত্র ফেসবুকে স্ট্যাটাস দেয় বিশ্ববিদ্যালয়টা কর্মকর্তাদের নামে লিখে দেয়া হোক।

বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখার সভাপতি আব্দুর রউফ স্বাক্ষরিত স্মারক লিপিতে বলা হয়, গত ১৫ ফেব্রুয়ারি শনিবার কর্মকর্তাদের আন্দোলনে কেন্দ্রীয় লাইব্রেরির কর্মকর্তা আরিফুল হক শিক্ষার্থীদের নিয়ে নোংরা অশ্রাব্য, কুরুচিশীল বক্তব্য প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের গভীরভাবে আহত করেছে। সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বাংলাদেশ ছাত্রমৈত্রী ইবি শাখা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

শিক্ষার্থীদের সেবা করার জন্য মূলত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ প্রদান করা হয়ে থাকে। কিন্তু আরিফুল হক শিক্ষার্থীদের যোগ্যতা নিয়ে ন্যাক্কারজনক মন্তব্য করে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন, যা কাম্য নয়।

এছাড়াও আরিফুল হকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করা সহ দুর্নীতির একাধিক অভিযোগ রয়েছে। তাই শিক্ষার্থীদের ক্ষোভ পুষে উঠার আগেই উক্ত কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান ছাত্র মৈত্রী।

মুক্ত ক্যাম্পাস/এসআর

পূর্ববর্তী নিবন্ধকামারখন্দে বাস খাদে পড়ে নিহত ৩
পরবর্তী নিবন্ধঢাকা মেডিকেলের মেধাবী শিক্ষার্থী এখন ৫০ টাকার দিনমজুর