কুবিতে বঙ্গবন্ধু পরিষদের মোমবাতি প্রজ্বলন

কুবি প্রতিনিধি
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২ | ১:২৪ পূর্বাহ্ণ

শহিদ বুদ্ধিজীবী দিবসে শহিদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বঙ্গবন্ধু পরিষদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি কাজী এম. আনিছুল ইসলামের সঞ্চালনায় এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে এ অনুষ্ঠানটি শুরু হয়।

নীরবতা পালন শেষে মোমবাতি প্রজ্বলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি কাজী ওমর সিদ্দিকী, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির হুসেইন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো: তোফায়েল হোসেন মজুমদার, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি মোহাম্মদ আইনুল হক, নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট জিল্লুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান, আইন বিভাগের সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক, নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক অমিত দত্ত, ফার্মেসী বিভাগের প্রভাষক সাদিয়া জাহান সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘আমাদের শিক্ষা গুরুরা জানতেন যে তাদেরকে হত্যা করা হবে। তবু্ও তারা নিজেদের জীবন রক্ষার জন্য দেশ থেকে পালিয়ে না গিয়ে দেশের তরে জীবন বিলিয়ে দিয়েছেন। দেশের সেই বীর সন্তানদের আমরা শ্রদ্ধা ভরে স্মরণ করছি।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের সকলের অন্তরে লালন করতে হবে এবং তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে দিতে হবে।’

বক্তব্যের শেষে উপস্থিত সকলের একসাথে দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধগেইলের পর টি-টোয়েন্টিতে শোয়েব মালিকের ১২ হাজার
পরবর্তী নিবন্ধশ্রীলঙ্কার অর্থনৈতিক উন্নতিতে অবদান রাখবে এলপিএল