কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

কুবি প্রতিনিধি
মঙ্গলবার, ১১ জানুয়ারি ২০২২ | ১২:২১ অপরাহ্ণ
কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবিতে) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) দিবসটি উপলক্ষে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে আনন্দ র‍্যালি অনুষ্ঠিত বের করা হয়।

র‍্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এমরান কবির চৌধুরী। এরপর পুষ্পার্ঘ্য অর্পণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মবিষয়ক সংক্ষিপ্ত আলোচনা সভায় ড. এমরান কবির চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। কিন্তু প্রকৃত অর্থে স্বাধীনতাটি ছিল অসম্পূর্ণ। সেই স্বাধীনতা পরিপূর্ণ হয়েছিল আজকের এই দিনে অর্থাৎ ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে। এ দিনটি আমাদের কাছে ​খুবই গুরুত্বপূর্ণ।

কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

তিনি বলেন, সময় স্বল্পতার জন্য বঙ্গবন্ধু বাংলাদেশের কাঙ্খিত উন্নতি করতে পারেননি। এখন তার আদরের কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে ভালবেসে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান উপাচার্য।

এ সময় উপস্থিত ছিলেন- ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দফতরের পরিচালকসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধকুবিতে বাংলা উৎসবের উদ্বোধন
পরবর্তী নিবন্ধচাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধিসহ ৪ দফা দাবি শিক্ষার্থীদের